Home / শীর্ষ সংবাদ / দেশজুড়ে চাঁদপুরের ব্যবসায়ীদের সুনাম এবং সম্মান রয়েছে
দেশজুড়ে চাঁদপুরের ব্যবসায়ীদের সুনাম এবং সম্মান রয়েছে

দেশজুড়ে চাঁদপুরের ব্যবসায়ীদের সুনাম এবং সম্মান রয়েছে

আইনশৃঙ্খলা ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা

আশিক বিন রহিম | আপডেট: ০৯:০৩ অপরাহ্ণ, ৩০ আগস্ট ২০১৫, রোববার

চাঁদপুর জেলার আইনশৃঙ্খলা ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে স্থানীয় ব্যবসায়ীদের সাথে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহারের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে চেম্বার ভবনে এ গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, “ভৌগলিক দিক থেকেই চাঁদপুর একটি সৌভাগ্যবান শহর। এখানে দেশের দ্বিতীয় বৃহত্তম নদী বন্দর রয়েছে। এই জেলাটি ব্যবসা-বাণিজ্যের জন্যে অত্যন্ত সুন্দর একটি জেলা বলে আমি মনে করি। দেশজুড়ে চাঁদপুরের ব্যবসায়ীদের সুনাম এবং সম্মান রয়েছে। আমি চাই আপনারা এই সুনাম আগামিতেও ধরে রাখবেন।”

জেলা প্রশাসক আরও বলেন, “আমি ব্যক্তিগতভাবে অন্যায়ের ব্যাপারে জিরো ট্রলারেন্সের আর ন্যায়ের পক্ষের মানুষ। আমি চাঁদপুরে একটি পজেটিভ ধারণা নিয়ে যোগদান করেছি। চাঁদপুরের কোনো খারাপ মানুষের তালিকা আমার কাছে নেই। দু’একজন খারাপের তালিকায় আছে, আর সেটা সব জেলাতেই থাকে। নিষিদ্ধ কাজ যতো ভালো মানুষই করুক না কেনো আইনের চোখে তারা সব সময় অপরাধীই থাকবে। সম্প্রতি সময়ে একটি সিন্ডিকেট ইচ্ছাকৃতভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করেছে। যারা ইচ্ছাকৃতভাবে দ্রব্যমূল্যের দাম বাড়ায় তারা সমাজের জঘণ্যতম অপরাধী। তাদের ভাবা উচিত যে, এই পণ্যগুলো তাদেরই কোনো ভাই বা আত্মীয় কিনে খাবে। সুতরাং অধিক মুনাফা লাভের জন্য অন্যকে কষ্ট দেয়াটা অন্যায়, এবং জঘন্যতম অপরাধ।”

তিনি আরো বলেন, “আপনারা যে কোনো প্রয়োজনে আমাদের আমাদের সহযোগিতা চাইবেন। কারণ আমরা জনগণকে সহযোগিতা করার জন্যেই দায়িত্ব নিয়েছি। আমরা চাই চাঁদপুর জেলা একটি সুন্দর এবং উন্নত জেলা হিসেবে প্রতিষ্ঠিত হোক।”

পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, “চাঁদপুরের ব্যবসায়ীদের সুনাম ইতোমধ্যেই আমি অবগত হয়েছি। আমি আপনাদের কাছে আশা করবো এর ধারাবাহিকতা আগামি দিনেও ধরে রাখবেন। আপনাদের যে কোনো প্রয়োজন বা যে কোনো সমস্যার কথা সাথে সাথে আমাদের জানাবেন। আমরা আপনাদের সহযোগিতা করবো। কারণ আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য চাঁদপুরকে সুন্দর এবং ভালো রাখা।”

সাম্প্রতিক সময়ে হঠাৎ করে পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে পুলিশ সুপার বলেন, “সিন্ডিকেট করে কেউ যদি দ্রব্যমূলের দাম বাড়ায়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমরা কোনো মতেই কোনো অন্যায়কারীকে ছাড় দেবো না।”

চেম্বার পরিচালক তমাল কুমার ঘোষের পরিচালনায় মতবিনিময় সভায় অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ আশ্রাফ আহমেদ।

মতবিনিময় সভায় উপস্থিত ব্যবসায়ী ও চেম্বার পরিচালকবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, চেম্বার পরিচালক রোটা. হাজী আব্দুল কাশেম গাজী, মালেক খন্দকার, সালাউদ্দিন মো. বাবর, রোটা. জামাল হোসেনসহ ব্যবসায়ীবৃন্দ।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫