দু’সংবাদ কর্মীর উপর হামলা ঘটনায় থানায় অভিযোগ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের চারটভাঙ্গা গ্রামে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সংবাদকর্মীর উপর হামলা ঘটনায় অর্ধশতাধিত ব্যক্তির বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

সংবাদকর্মী তপছিল হাসান বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০/৫০জনকে বিবাদী করে গত ২২ এপ্রিল মতলব দক্ষিণ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, গত ২০ এপ্রিল দুপুরে চারটভাঙ্গা গ্রামের তমিজ উদ্দিনের বাড়ী ঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে প্রতি পক্ষ মিন্নত আলীর ছেলে সোলেমান ও তার ছেলে কুদ্দুছ , রফিক, হাবিরসহ তার দল নিয়ে সংবাদকর্মী তপছিল ও সমীর ভট্টাচার্য্য (বলুর) উপর দেশিয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে তারা দু’জন গুরুতর আহত হয়।

পরে তাদেরকে স্থানীয় লোকজনদের সহায়তায় উদ্বার করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত সংবাদকর্মী তপছিল হাসান জানান, ওই দিন চারটভাঙ্গা গ্রামের আবু তাহেরের ছেলে তমিজউদ্দিন গংদের বাড়ীতে হামলার ঘটনার সংবাদ সংগ্রহে জন্য তাদের বাড়িতে ফোন করে নেয়। সেখানে গিয়ে সংবাদ সংগ্রহ করা অবস্থায় প্রতিপক্ষরা তাদের উপর হামলা করে।

তিনি আরো জানান, হামলাকারীরা আমাদের সাথে থাকা ক্যামেরা, স্বর্ণের চেইন, মোবাইল সেট, একটি ডিজিটাল ক্যামরা, নোকিয়া মাইক্রোসফ্ট মোবাইল, স্বর্ণের আংটি, নগদ ৩৫শত টাকাসহ পত্রিকার আইডি কার্ড ছিনিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে থানার ওসি তদন্ত মোঃ শহীদুল ইসলাম জানান, এই ঘটনায় একটি তপছিল হাসান বাদী হয়ে বেশ কয়েকজনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগটি একজন সাব-ইন্সপেক্টরকে তদন্ত পূর্বক ব্যবস্থা জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ১২: ৩৩ এএম, ২৩ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Share