Home / সারাদেশ / দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের জয়
দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের জয়

দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের জয়

শোয়েব মালিক ও কামরান আকমলের জোড়া হাফসেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারাল পাকিস্তান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস জিতে শুরুতে ব্যাটে করে ছয় উইকেটে ১২৯ রান করে আমিরাত। জবাবে ৮ বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। তবে মাত্র ১৭ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় তারা। অধিনায়ক আমজাদ জাভেদের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন শারজিল খান, খুররম মনজুর ও মোহাম্মদ হাফিজ।

তবে চতুর্থ উইকেটে কামরান আকমল ও শোয়েব মালিকের ব্যাটে লড়াইয়ে ফিরেছে পাকিস্তান। ১৫ ওভার শেষে তিন উইকেটে ৮৪ রান তুলেছে তারা।

এর আগে সোমবার সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করে আমিরাত। মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফানের বোলিং নৈপুণ্যে শুরুতেই কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়েছিল আকিব জাভেদের শিষ্যরা। এরপর আমিরাতের ব্যাটসম্যানরা অনেকটা ঘুরে দাঁড়াতে সক্ষম হন।

শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১২৯ রান করেন তারা।

চতুর্থ ওভারেই মাত্র ১২ রানের মধ্যে তৃতীয় উইকেট হারায় আমিরাত। পরপর তিন ওভারে পাকিস্তানের বোলার ত্রয়ী মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান তিনটি উইকেট তুলে নেন।

আমিরাতের ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানেন মোহাম্মদ সামি। দ্বিতীয় ওভারের শেষ বলে সামির ডেলিভারিতে রোহান মোস্তফা শহীদ আফ্রিদির হাতে ধরা পড়েন। আর তৃতীয় ওভারের চতুর্থ বলে আমিরের বলে বোল্ড হয়ে যান মোহাম্মদ কলিম। পরের ওভারেই ইরফানের বলে কট বিহাইন্ড হয়ে যান মোহাম্মদ শেহজাদ।

সেখান থৈকে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলে দলীয় ৪১ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন ওসমান মুশতাক। আফ্রিদির বলে নেওয়াজের হাতে ধরা পড়েন তিনি। তবে সায়মান আনোয়ার ব্যাট হাতে লড়াই করতে থাকেন। দলীয় ৭২ রানে আনোয়ার আউট হন ৪৬ রান করে। ইরফানের বলে শরফরাজের হাতে উইকেটের পেছনে ধরা পড়েন তিনি।

আর শেষ ব্যাটসম্যান হিসেবে ওসমান বোল্ড হন আমিরের বলে। এর আগেই তিনি করেন ২১ রান। অধিনায়ক আমজাদ জাভেদ ২৭ ও মোহাম্মদ নাভিদ ১০ রান করে অপরাজিত থাকেন। আনোয়ার, ওসমান, জাভেদ ও নাভিদ ছাড়া চারটি কেউই দুই অঙ্ক ছূঁতে পারেননি।

আন্তর্জাতিক টি২০-তে দুদলের এটিই প্রথম মুখোমুখি লড়াই। ভারতের কাছে প্রথম ম্যাচে হেরে কিছুটা ব্যাকফুটে রয়েছে পাকিস্তান। অপরদিকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে হেরে বিদায়ের প্রহর গুনছে আরব আমিরাত।

এটি পাকিস্তানের শততম টি২০ ম্যাচ।

প্রথম দল হিসেবে আন্তর্জাতিক টি২০-তে এই মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে তারা। এই ম্যাচে অভিষেক হয়েছে পাকিস্তানের স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নেওয়াজের।