Home / সারাদেশ / দু’বাসের সংঘর্ষে নিহত ১২
দু’বাসের সংঘর্ষে নিহত ১২

দু’বাসের সংঘর্ষে নিহত ১২

রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার বরাতি ব্রিজের কাছে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের ইকরচালী বরাতির ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা সায়মুন পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওই এলাকায় পৌঁছালে সামনের ডানদিকের চাকা পাংচার হয়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় বিপরীত দিক থেকে আসা দিনাজপুর থেকে রংপুরগামী তৃপ্তি পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ৪ জনের মৃত্যু হয়।

খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে দুমড়ে মুচড়ে যাওয়া বাস দু’টি উদ্ধারের পর আহতদের রংপুর মেডিকেলসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে ভর্তি করান। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছেন রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মহিদুল ইসলাম।

এদিকে, দুর্ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে রংপুর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক ১২ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ কাজ করছে।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতদের উদ্ধার কাজ চলছে।

নিউজ ডেস্ক : আপডেট ২:১০ পিএম, ২০ এপ্রিল ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply