Home / জাতীয় / দু’দিনের সফরে ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি
বাংলাদেশের
ফাইল ছবি

দু’দিনের সফরে ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি

দুই দিনের সফরে আজ ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বুধবার এবং বৃহস্পতিবার (২৪-২৫ জানুয়ারি) জেলার চরফ্যাশন এবং বাংলাবাজারে পৃথক দুটি সুধী সমাবেশসহ গুরুত্বপূর্ণ স্থপনা উদ্বোধন করবেন।

রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ভোলা ও চরফ্যাশন উৎসবের শহরে পরিণত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় ছেয়ে গেছে পুরো এলাকা। রাষ্ট্রপতি আবদুল হামিদের আগমনে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। দুই উপজেলাসহ পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর ভোলায় এটিই তার প্রথম সফর।

এ সময় তার সঙ্গে থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেনসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাগণ।

বুধবার বেলা ১১টায় রাষ্ট্রপতিকে গার্ড অব অনার এবং অভ্যর্থনা জানানো হবে। দুপুর ২টার দিকে চরফ্যাশন উপজেলা সদরে নির্মিত দক্ষিণ পূর্ব এশিয়ার সু-উচ্চ জ্যাকব টাওয়ার উদ্বোধন করবেন তিনি। পরে টিবি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

এছাড়াও তিনি অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রি কলেজ, বেগম রহিমা ইসলাম ডিগ্রি কলেজ, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ ও রসুলপুর-এওয়াজপুর মৈত্রী সেতুর উদ্বোধন করবেন।

বিকেল সাড়ে ৩টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে কুকরী-মুকরী যাবেন। সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

এরপর ২৫ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় তিনি ভোলা সদরের উপ-শহর বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন করবেন। দুপুর ১২টায় ফাতেমা খানম ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৪৫ এএম, ২৪ জানুয়ারি ২০১৮, বুধবার
এইউ