জাতীয়

‘আমাকে এবং খালেদাকে রাজনীতি থেকে চির বিদায়ের চেষ্টা চালিয়েছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে-বিদেশে তার বিরুদ্ধে বহু ষড়যন্ত্র হয়েছে। মাইনাস টু ফর্মুলার সাথে দুই পত্রিকার সম্পাদক জড়িত ছিলেন। বিশ্বব্যাংকও তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ দিতে পারেনি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিশ বছর ধরে আমার রাজনীতির জীবনে এই পত্রিকাগুলো শুধু আমার বিরুদ্ধে কুৎসাই রটনা করে গেছেন। আওয়ামী লীগ যেন তাদের শত্রু। সত্য কখনও চাপা থাকে না। মাহফুজ আনামকে একটা কথাই বলব- অনেক চেষ্টা করেছেন। আপনার পিতৃতুল্য ওয়ার্ল্ড ব্যাংকও আমাকে দুর্নীতিবাজ বানাতে পারেনি। তিনি কি এদের হাতে বিক্রি হয়ে গিয়েছিলেন? যদি ষড়যন্ত্রে লিপ্ত থাকেন তাহলে ষড়যন্ত্রকারীদের যুদ্ধাপরাধীদের যেমন বিচার হচ্ছে ঠিক সেইভাবে একদিন এদের সংবিধান ধ্বংস করার বিচারও হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘দুটি পত্রিকা ডিজিএফআইয়ের লিখে দেওয়া মিথ্যা সংবাদ ছাপিয়ে সে সময় রাজনীতি থেকে আমাকে এবং খালেদাকে চিরদিনের জন্য সরিয়ে দেওয়ার জন্য চেষ্টা চালিয়েছে। ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম আমাকে দুর্নীতিবাজ বানানোর জন্য বহু চেষ্টা করেছিলেন। তিনি স্বীকারও করেছেন।’

তাকে দুর্নীতিবাজ প্রমাণে ডেইলি স্টার ও প্রথম আলোর সব চেষ্টাই ব্যর্থ হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তবে সে কারণে দেশের ক্ষতি হয়েছে, দেশবাসীকে কষ্ট করতে হয়েছে, বিপাকে পড়তে হয়েছে দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের, আর তার নিজের ও পরিবারের ক্ষতিতো হয়েছেই। এদের বিচারের ভার আমি দেশবাসীর ওপর ছেড়ে দিলাম।

নিউজ ডেস্ক : আপডেট ২:৩১ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬, মঙ্গলবার
এমআরআর

Share