দু’উপজেলাবাসী স্বপ্নের সেতু মুখ দেখতে যাচ্ছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর সদরের মহামায়া-ছোটসুন্দর বাজার-কামরাঙা বাজার- বাকিলা জিসি সড়কে ৩ হাজার ৮শ মিটার চেইনেজে ডাকাতিয়া নদীর উপর ২৭৪.২০ মিটার ভাষাবীর এমএ ওয়াদুদ সেতুর ৩৬২.৫০ মিটার ভায়াডাক্ট নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার ১০ নভেম্বর বিকেলে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের ডাকাতিয়া নদীর উপর নির্মিত ভাষাবীর এমএ ওয়াদুদ সেতুর পাড়ে এর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডা.দীপু মনি।

এ সময় তিনি বলেন,‘চাঁদপুর সদর-ফরিদগঞ্জ উপজেলাবাসী তাদের একটি স্বপ্নের সেতু বাস্তবায়নের মুখ দেখতে যাচ্ছেন। এ সেতুটি দু উপজেলার একটি বড় যোগাযোগ ব্যবস্থা। যদিও সেতুর কাজ আরো আগেই শেষহয়েছে। বিভিন্ন সমস্যা ও নানা প্রতিকূলতার কারণে দু পাশের সংযোগ সড়কের কাজ শেষ না হওয়ায় চলাচল করা যাচ্ছে না। তবে আগামি এক দেড় মাসের মধ্যেই এপ্রোস সড়কের কাজ শেষ হলে দু’ পাড়ের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এক সময় এ স্থানটিতে নৌকা দিয়ে মানুষ চলাচল করতো।এখন সেটি চোখের নিমিষেই সড়ক পথে পারাপারের ব্যবস্থা হচ্ছে।চাঁদপুর সদরের এ রামপুর ইউনিয়নেই ভাষাবীর এমএ ওয়াদুদের জন্ম। ২০১৭ সালে নির্মাণ কাজ শুরু হওয়া ডাকাতিয়া নদীর উপর নির্মিত এ সেতুটির নামকরণ করা হয়েছে ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত মোতাবেক। দাপ্তরিকভাবেও সেটি গৃহীত হয়। তাঁর নামে এত বড় একটি স্থাপনা হয়েছে। তাঁর পরিবার হিসেবে আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।এর সঙ্গে জড়িত প্রকৌশলী, ঠিকাদারি প্রতিষ্ঠান, শ্রমিক থেকে শুরু করে সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

এসময় প্রকৌশলী,উক্ত কাজের ঠিকাদার,বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি,সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ উক্ত এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

১০ নভেম্বর ২০২৩
এজি

Share