Home / চাঁদপুর / দুই পুলিশ সদস্যের মানবিকতায় রক্তের সহযোগিতা পেলো মুমূর্ষ প্রসূতি মা
পুলিশ

দুই পুলিশ সদস্যের মানবিকতায় রক্তের সহযোগিতা পেলো মুমূর্ষ প্রসূতি মা

চাঁদপুরে দুই পুলিশ সদস্যসের মানবিকতায় রক্তের সহযোগিতা পেয়ে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেলো সিজিরিয়ানের এক মুমূর্ষ প্রসূতি রোগী।

জানা যায়, গত ২০ নভেম্বর সোমবার সকালে ফরিদগঞ্জ উপজেলার হার্ন্নি দূর্গাপুর গ্রামের মোঃ হোসেন মিয়ার স্ত্রী সিজারিয়ানের মাধ্যমে ডেলিভারির জন্য চাঁদপুর শহরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি হন।

কিন্তু সিজিরিয়ানের পর ওই প্রসূতির অবস্থা খুবই গুরতর হয়ে পড়ে। তার শরীরের প্রচন্ড রক্তা শূন্যতা দেখা দিলে চিকিৎসক তার শরীরে তাৎক্ষণিক দুই ব্যাগ রক্ত দেয়ার কথা বলেন। ওই মুহুর্তে তাৎক্ষণিক কোথাও রক্ত পাওয়া যাচ্ছিলো না। স্বজনরা রক্তের জন্য অনেকের কাছে কল করেন। অনেকে রক্ত দিবে বলেও দেয়নি। রক্তের অভাবে একটি প্রাইভেট ক্লিনিক থেকে ওই প্রসূতিকে বের করে দেয়া হয় বলে জানান রোগীর স্বজনরা।

পরবর্তীতে রোগীকে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে গেলে রোগীর এমন মুমূর্ষ বিষয়টি চাঁদরপুর সদর হাসপাতালে দায়িত্বে থাকা পুলিশ সদস্য সফিকুল ইসলাম খান জানতে পারেন। তিনি সাথে সাথে মানবতার কথা চিন্তা করে চাঁদপুর পুলিশ লাইন্সে থাকা তার সহযোদ্ধা মোহাম্মদ ইয়াসিন ও মমিনকে ফোন করে অসহায় গরিব ভ্যান চালকের স্ত্রীর জন্য দুই ব্যাগ রক্ত সংগ্রহ করে দেন। জীবনের এমন সংকটময় মুমূর্তে ওই প্রসূতি রোগীর পরিবার রক্ত পেয়ে মহা খুশি হন। যার কারনে বড় ধরনের কোন দুর্ঘটনা থেকে রক্ষা পান অসহায় পরিবারটি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২১ নভেম্বর ২০২৩