শীর্ষ সংবাদ

চাঁদপুরে ডাকাতিয়ায় বালুর জাহাজের ধাক্কায় নৌকা ডুবিতে হতাহত ৪

চাঁদপুরে ডাকাতিয়া নদীতে বালুবাহী বাল্কহেড জাহাজের ধাক্কায় নৌকা ডুবিতে মজিব গাজী(৪০) নামে ওয়ার্কসপ ব্যবসায়ি নিহত এবং মাঝিসহ নৌকার ৪ আরোহী আহত হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় হরের মুখার্জিঘাটস্থ আলআমিন স্কুলের পেছনে ডাকাতিয়া নদীতে মর্মান্তিক এ র্দুঘটনা ঘটে।

স্থানিয়রা নৌকার ৪ জন আরোহীকে উদ্ধার করলেও মজিব গাজী নিখোঁজ হয়।

মুর্মূষ অবস্থায় মনির মুন্সিকে (৪২) চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।অপরদিকে আহত অপর যাত্রী টিটু,শাহীন চৌধুরী ও নৌকার মাঝি দুদু স্থানিয়ভাবে চিকিৎসা নেয়। রাত সাড়ে দশটার সময় ফায়ার সার্ভিস এর ডুবুরী নূরুল ইসলাম নিখোঁজ মজিবের মৃতদেহ উদ্ধারে করেন।

হতাহতদের সবর বাড়ি পুরাণবাজার ব্রীজের গোড়ায় পূর্ব শ্রীরামদীতে।

আহত মনির জানায় মাগরিবের নামাজের পর তারা ৪ বন্ধু পুরাণবাজার কলেজ ঘাট থেকে ডিঙি নৌকা নিয়ে জুট মিলের কাছে নদীতে ঘুরতে যায়।ফেরার পথে সন্ধ্যা সাড়ে সাতটার সময় পেছন থেকে বড় স্টেশনমুখী একটি বালুর জাহাজ তাদের বহন করা নৌকার উপর উঠিয়ে দিলে সাথে সাথে তারা সবাই নদীতে ছিটকে পড়ে আর নৌকাটি উল্টে ডুবে যায়।ঘাতক বাল্কহেডটি দ্রুত চালিয়ে পালিয়ে গেছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাঁদপুর স্টেশনের ডিএডি ফরিদ আহমেদ বলেন,‘র্দুঘটনা খবর পেয়ে ডুবুরি নিয়ে আমাদের দুটি ইউনিট অনুন্ধান কাজ শুরু করেন এবং দুই ঘন্টা চেষ্টার পর নিখোঁজ ব্যাক্তিকে নদী হতে উদ্ধারে সক্ষম হয়েছে।’

চাঁদপুর নৌ থানা পুলিশের এএসআই আইয়ুব আলী বলেন, ‘সঙ্গিয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে আইনী প্রক্রিয়ার জন্য থানায় হস্তান্তর করা হয়।’

নিহত মজিব পুরাণবাজার ব্রীজের গোড়ায় ওয়ার্কসপ ব্যবসায়ি। সে সেই এলাকার মুন্সী বাড়ির মৃত মন্তাজ গাজীর মেজো ছেলে এবং চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সদস্য তাফাজ্জল হোসেন তাফুর ছোট ভাই।তার দুই ছেলে ও ১ অবুঝ মেয়ে রয়েছে।

এদিকে নিহতের মজিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর টাইমস প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল। এক শোকবার্তায় তিনি বলেন, মজিব আমার ঘনিষ্ঠজন। তাঁর অকাল মৃত্যুতে আমাদের বন্ধুমহলে শোকের ছায়া নেমে এসেছে। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রতিবেদক: আশিক বিন রহিম
০১ নভেম্বর,২০১৮

Share