Home / জাতীয় / মন্ত্রীদের মধ্যে কে কোন্ দপ্তর পাচ্ছেন
মন্ত্রীদের মধ্যে কে কোন্ দপ্তর পাচ্ছেন

মন্ত্রীদের মধ্যে কে কোন্ দপ্তর পাচ্ছেন

চাঁদপুর টাইমস রিপোর্ট :

বঙ্গভবনে আজ মঙ্গলবার ছয়জন নতুন মন্ত্রী শপথ নেবেন। তাদের শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ছয়টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। পরিবহন পুলের কর্মকর্তারা নতুন মন্ত্রীদের জন্য ছয়টি গাড়ি প্রস্তুত রেখেছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সচিবালয়ের মন্ত্রীপরিষদ বিভাগের সামনে গিয়ে দেখা যায়, চারটি গাড়ি সেখানে আনা হয়েছে। বাকি দুটি গাড়ি আসছে। তবে কোন গাড়িটি কার জন্য রাখা হয়েছে তা জানাতে পারেননি পরিবহন পুলের কর্মকর্তারা।

মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন ডা. দীপু মনি, কর্নেল (অব.) ফারুক খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল কর্মকতা ও ফেনী আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন নাসিম এবং সংসদ সদস্য (সংরক্ষিত) তারানা হালিম।

ছয় জনের মধ্যে পূর্ণ মন্ত্রী হচ্ছেন তিন জন। প্রতিমন্ত্রী দুই জন এবং উপমন্ত্রী একজন।

ফারুক খানকে স্বরাষ্ট্র মন্ত্রী, দীপু মনিকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, নুরুল ইসলাম বিএসসিকে সমাজকল্যাণ মন্ত্রী করা হচ্ছে। খালিদ মাহমুদ চৌধুরী হচ্ছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী, আলাউদ্দিন নাসিম হচ্ছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী। উপমন্ত্রী হচ্ছেন তারানা হালিম। তাকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে। সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের একটি সূত্র এ তথ্য জানায়।

এদিকে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সূত্র জানিয়েছে, ছয় নতুন মন্ত্রীর জন্য ৬টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। অন্যদিকে বঙ্গভবনে শপথের প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।

নুরুল ইসলাম বিএসসি সোমবার রাত নয়টার দিকে জানিয়েছেন, ‘হ্যাঁ, আমাকে বঙ্গভবন থেকে টেলিফোন করা হয়েছিল। কাল (মঙ্গলবার) শপথ নিতে যেতে আমন্ত্রণ জানিয়েছে।’

তারানা হালিম জানিয়েছেন, নতুন মন্ত্রীর তালিকায় তার নাম রয়েছে। বঙ্গভবন থেকে তাদের ফোন করে তাকে জানানো হয়। মঙ্গলবার শপথ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্যও তাদের বলা হয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৩:৩৯ অপরাহ্ন, ২৯ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ,  মঙ্গলবার ১৪ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫