‘ সহযোগিতার কারণেই এত বড় প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করতে পেরেছি’

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ উপ পরিচালক পদে পদোন্নতি জনিত বদলীর কারনে বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৬ অক্টোবর বুধবার দুপুরে চাঁদপুর স্বাস্থ্য বিভাগের আয়োজনে চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় এলিট চাইনিজ এন্ড রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী অতিথি সিভিল সার্জন ডা.মো.সাখাওয়াত উল্লাহ।

এসময় তিনি বলেন, আজকের দিনটা আমার একদিকের আনন্দের অন্যদিকে বেদনার আমি পদন্নোতি পেয়েছি সেটা আনন্দের, অপরদিকে চাঁদপুর কে ছেড়ে যাচ্ছি এটা বেদনার আমার ইচ্ছে ছিল সবাইকে নিয়ে একসাথে কাজ করি।

করোনা কালিন সময়ে এখানের ডাক্তারগণ অক্লান্ত পরিশ্রমের কারণে আমরা রোগীদের ভালোভাবে সেবা দিতে পেরেছি তাই আমি সকালের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। চাকরির খাতিরে আপনাদেরকে ছেড়ে অন্যস্থানে চলে যেতে হবে। এখানকার সাংবাদিকরাও অনেক আন্তরিক। তাদের আন্তরিকতার কারনে আমাদের কাজেরও অনেক বড় সহযোগিতা হয়েছে। তারা কখনো আমাদের স্বাস্থ্যখ্যাত নিয়ে নেগেটিভ সংবাদ প্রকাশ করেননি। তারা সবসময় আমাদের স্বাস্থ্য বিভাগ নিয়ে অনেক ভালো ভালো সংবাদ প্রচার করেছেন।

তিনি বলেন,‘ চাঁদপুরের স্বাস্থ্য বিভাগের অনেক চিকিৎসকরাই ভালো। তারাও আমার কাজে সহযোগিতা করেছেন। বিশেষ করে করোনাকালীন সময়ে চাঁদপুর সরকারি হাসপাতালের চিকিৎসক ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল, ডাঃ পলিন অনেক কাজ করেছেন। করোনাকালীন স্যাম্পলের জন্য তথ্যের জন্য রুবেলকে অনেক বিরক্ত করেছি। এখানের সবাই অনেক দক্ষ। আমার পরবর্তীতে এখানে যারা আসবে আমি আশা করছি তারাও অনেক দক্ষতার সাথে কাজ করবেন। তাদের কর্মদক্ষতায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালটি একটি মডেল হাসপাতাল হিসেবে গড়ে উঠবে। ’

তিনি আরো বলেন, ‘সবার আন্তরিকতা এবং সহযোগিতায় কারণেই আমি সিভিল সার্জন হিসেবে এত বড় প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করতে পেরেছি। কারো আন্তরিকতা এবং সহযোগিতা ছাড়া যেকোনো বড় কোন দায়িত্ব পালন করা যায় না। ’

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, চাঁদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. জামাল সালেহ উদ্দিন, চাঁদপুর জেলা বিএম এর সভাপতি ডা.মোহাম্মদ নুরুল হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম,চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.মো.ইলিয়াস মিয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সহ-সভাপতি এ এইচ এম আহসান উল্ল্যাহ।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. ইছারুহুল্লাহ,র পরিচালনায় আরো বক্তব্য রাখেন,চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা পলিন,হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ বেলায়েত হোসেন,ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আশ্রাফ আহমেদ চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সোয়েব আহমেদ, শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসির উদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাউসার হিমেল,মতলব উত্তর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।

এ সময় সিভিল সার্জনের সহধর্মিনী ডা.ইসমত আরা চৌধুরী,চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের বিভিন্ন চিকিৎসক ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারীসহ স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

কবির হোসেন মিজি , ৬ অক্টোবর ২০২১
এজি

Share