Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / দাসাদী বাজার বালুর মাঠে ঈদের ৪ দিন আগ পর্যন্ত কোরবানির গরুর বাজার চলবে
COW-1............
প্রতীকী ছবি

দাসাদী বাজার বালুর মাঠে ঈদের ৪ দিন আগ পর্যন্ত কোরবানির গরুর বাজার চলবে

চাঁদপুর সদরের ৫ কিলোমিটার উত্তরে দাসাদী সিনিয়র মাদ্রাসার বালুর মাঠে ঈদের চার দিন আগ পর্যন্ত কোরবানির গরুর বাজার একটানা
চলবে । চাঁদপুর উপজেলা পরিষদ ১৪২৭ বঙ্গাব্দে অস্থায়ীভাবে পশুর হাট বাজারে অনুমতি প্রদান করা হয়েছে বলে কমিটির এক সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার চাঁদপুর সদর ১৯ জুলাই এক চিঠির মাধ্যমে কল্যাণপুরের দাসাদী বাজার বালুর মাঠে কোরবানীর পশুর হাট বর্তমান করোনা সংকটকালের মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনা করার অনুমতি প্রদান করেন্ ।

ফলে মঙ্গলবার ,বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার এ ৪ দিন একটানা কোরবানির গরু বেচাকেনা চলবে । প্রতি বছরের ন্যায় এ বছরও দাসাদী মাদ্রাসার বালুর মাঠে গরুর বাজার কমিটি এ আয়োজন করে । উন্নত যাতায়ত ব্যবস্থা এবং নৌ-পথে বিভিন্ন এলাকা থেকে বাজারে গরু ব্যবসায়ীগণ এ বাজারে আসেন।

বাজার কমিটির সদস্য খালেদ মাহমুদ ভূঁইয়া জানান, গরু ব্যবসায়ীদের জন্য স্থানীয়ভাবে থাকা ও খাওয়ার ব্যবস্থা রয়েছে এবং হাসিল সীমিত রাখা হয়েছে । বর্তমান পরিস্থিতির কারণে সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে এ গরুর বাজারের আয়োজন করা হয়েছে । বাজার কমিটি এ ব্যাপারে সকল ব্যবস্থা গ্রহণ করেছে বলে তিনি জানান । স্বাস্থ্যবিধি রক্ষার জন্য প্রয়োজনীয় মাস্ক বিতরণ,সাবান দিয়ে হাত ধোঁয়ার বেসিন ,
জীবাণূনাশক স্প্রে মেশিন ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সব রকমের ব্যবস্থা গ্রহণ করেছে ।

স্থানীয়রা জানান , করোনা ও দেশে চলমান বন্যা পরিস্থিতির কারণে কোরবানি দেবেন যারা তারা ঈদের এক সপ্তাহ আগে বা চার-পাঁচ দিন আগে তাদের নিজ বাড়িতে গরু সংরক্ষণ করতে নানা সমস্যায় পড়তে হয় । বিশেষ করে শহরের কোরবানীদাতারা রয়েছেন তারা ঈদের এতো আগে তারা গরু কিনতে রাজি নন। তাই তারা এ বাজারের মাধ্যমে ঈদের আগের দিন পর্যন্ত গরু কেনার সুযোগ পাচ্ছে । এতে তাদের নানা ঝামেলাও কম হবে।

এছাড়াও গরু কিনে নির্ভিগ্নে বাড়িতে যাওয়ার বিভিন্ন সংযোগ সড়কগুলো চমৎকার এবং নদী পথ রয়েছে । সড়ক পথে পিকআপ এর মাধ্যমে যেকোনো জায়গায় গরু পরিবহন করা সম্ভব বলে স্থানীয়রা জানান।

সিনিয়র করেসপন্ডেন্ট , ২৬ জুলাই ২০২০