Home / চাঁদপুর / দাসপাড়া কালী মন্দির কমিটির সভাপতি আর বেঁচে নেই
দাসপাড়া

দাসপাড়া কালী মন্দির কমিটির সভাপতি আর বেঁচে নেই

চাঁদপুর শহরের পুরাণবাজার দাসপাড়া কালী মন্দির কমিটির সভাপতি, বাংলাদেশ সম্মিলিত অখন্ড সংগঠনের সহ-সভাপতি স্বপন কুমার দাস আর নেই। (ওঁ দিব্যান্ লোকান্ স্বঃ গচ্ছতু)।

১৪ ডিসেম্বর মঙ্গলবার বিকালে হঠাৎ হৃদক্রিয়া বন্ধ হয়ে অসুস্থ্য হলে, ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। স্বপন কুমার দাস একজন নিভৃতচারী সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী এবং ধর্মানুরাগী ছিলেন। ১৫ ডিসেম্বর বুধবার সকাল ৯টায় চাঁদপুর নতুনবাজার মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়।

এদিকে স্বপন কুমার দাসের আকস্মিক মৃত্যুতে পরিবার-পরিজন, বন্ধু-স্বজন এবং পেশাগত ও সাংগঠনিক সহকর্মীসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। যার ফলে তাৎক্ষণিকভাবে প্রয়াত স্বপন কুমার দাসকে শেষবারের মতো এক নজর দেখা এবং শ্রদ্ধা জানাতে তাঁর দাসপাড়াস্থ বাসভবনে মানুষের ঢল নামে। আগত সকলে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী ও ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

চাঁদপুরের মানব উন্নয়ন সেবামূলক সংস্থা জীবনদীপ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চাঁদপুর জেলা শাখা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর জেলা শাখা, দাস পাড়া কালী মন্দির কমিটি, দাসপাড়া যুব সংগঠন, দাসপাড়া শ্যামা কালী পূজা কমিটি, দাসপাড়া দুর্গাপূজা কমিটি, দাসপাড়া গোপাল মন্দির, দাসপাড়া দুর্গাপূজার সভাপতি প্রদীপ দাস সহ বিভিন্ন সংগঠন ফুলেল শ্রদ্ধা জানায়। পাশাপাশি সবাই শোকসমতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার আত্মার শান্তি কামনা করেন।

এসময় সদ্য প্রয়াত স্বপন কুমার দাসের ছোট ভাই দাসপাড়া দুর্গাপূজা কমিটির সাধারণ সম্পাদক গৌতম দাস সবার প্রতি কৃতজ্ঞতা জানান এবং তার ভাইয়ের জন্য।

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, ১৫ ডিসেম্বর ২০২১