Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের ও ম্যানেজিং কমিটির সভা
মোহনপুর

দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের ও ম্যানেজিং কমিটির সভা

চাঁদপুরের মতলব উত্তরের দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষায় ব্যাপক সফলতার মাধ্যমে নীরব বিপ্লব ঘটেছে।বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, ছাত্র-ছাত্রীদের উপবৃত্তিসহ শিক্ষার কল্যাণে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। দেশের সর্বত্র এখন ডিজিটালাইজেশন এর ছোঁয়া লেগেছে। প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যন্ত সব জায়গায় এখন ডিজিটাল ব্যবস্থাপনায় শিক্ষা দেয়ার নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে।

গত ২৩ নভেম্বর বিকেলে চাঁদপুরের মতলব উত্তরের দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের সাথে ও ম্যানেজিং কমিটির সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ অর্থাৎ এদেশকে উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষাক্ষেত্রে উন্নয়নের কোনো বিকল্প নেই। আর এটির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আমি একটা কথা বলতে চাই, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় অবশ্যই আমাদের শিক্ষার গুণগত মান আরও বৃদ্ধির জন্য কাজ করতে হবে।

বর্তমান প্রধধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের অধীনে যত স্কুল, কলেজ ও মাদরাসা সরকারি হয়েছে অতীতের কোনো সরকারের আমলে তা হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে দেশের ছেলে-মেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে সরকারের ন্যায় সবাই একযোগে কাজ করলে দেশের যেমন উন্নয়ন হবে ও তেমনি ঘটবে শিক্ষার প্রসার।

দিপু চৌধুরী বিদ্যালয়ের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ ও মেধাভিত্তিক শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। তরুণ প্রজন্ম আমাদের সম্পদ। তাদেরকে এখনই তৈরি করতে হবে। সভায় বিদ্যালয়ের সদ্য সমাপ্ত ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষার ফলাফল, ডিজিটাল ব্যবস্থাপনায় শিক্ষা দেয়ার প্রজেক্টরের ব্যবস্থা, নারী শিক্ষকদের নামাজের ব্যবস্থা করাসহ তিনি অত্র বিদ্যালয়ের লেখার পড়ার মানোন্নয়নে অবকাঠামোসহ বিভিন্ন সম্যসা সমাধানের আশ্বাস প্রদান করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সচিব স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, স্কুলের ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য ও মোহনপুর আলী আহম্মদ মহাবিদ্যালয়ের আজীবন দাতা সদস্য মোঃ হাবিবুর রহমান হাফিজল তফাদার, এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা,অভিভাবক সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কাউছার আহমেদ, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য মনোয়ারা বেগম, সাধারণ শিক্ষক প্রতিনিধি মোঃ শাহজাহান মিয়া, বাবু মন্টু কুমার মন্ডল, ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পার্বতী রাণী ভৌমিকসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশিষ্ট শিক্ষানুরাগী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু জানানো হয়। পুরো বিদ্যালয়কে তার ব্যক্তিগত পক্ষ থেকে সিসি ক্যামেরার আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করেছেন।

নিজস্ব প্রতিবেদক, ২৫ নভেম্বর ২০২২