Home / উপজেলা সংবাদ / দলীয় শৃঙ্খলা ভঙ্গের শর্ত থেকে মুক্তি পেলেন কচুয়ার ইসহাক সিকদার
দলীয়
ইসহাক সিকদার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের শর্ত থেকে মুক্তি পেলেন কচুয়ার ইসহাক সিকদার

বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্ধন্ধিতা করায় চাঁদপুরের কচুয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিস্কার হয়েছিল ইসহাক সিকদার।

পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের নিকট সাধারন ক্ষমা প্রার্থনা চেয়ে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে লিখিত আবেদন করেন।

এমতাবস্থায় গত বছরের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭ (২) ধারা মোতাবেক ইসহাক সিকদারের সাধারন ক্ষমা প্রার্থনা করার আবেদন পর্যালোচনা ও ভবিষ্যতে দলীয় গঠনতন্ত্রের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার অঙ্গীকার করায় ক্ষমাপ্রদর্শন করা হয়।

৩১ জানুয়ারি মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়েদুল কাদের এমপি দলীয় প্যাডে স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে। কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. ইসহাক সিকদার নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বিতারা ইউনিয়নের টানা তিনবারের ইউপি চেয়ারম্যার ইসহাক সিকদারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের শর্ত থেকে ক্ষমা প্রদর্শন করায় তার কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩১ জানুয়ারি ২০২৩