দলীয় বহিস্কারাদেশ প্রত্যাহার কচুয়ার আব্দুস সামাদ আজাদের

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্ধন্ধিতা করায় চাঁদপুরের কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল আব্দুস সামাদ আজাদকে।

পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের নিকট সাধারন ক্ষমা প্রার্থনা চেয়ে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে লিখিত আবেদন করেন। এমতাবস্থায় গত বছরের ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭ (২) ধারা মোতাবেক মো. আব্দুস সামাদ আজাদ সাধারন ক্ষমা প্রার্থনা করার আবেদন পর্যালোচনা ও ভবিষ্যতে দলীয় গঠনতন্ত্রের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার অঙ্গীকার করায় ক্ষমাপ্রদর্শন করা হয়।

২৬ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়েদুল কাদের এমপি দলীয় প্যাডে স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

কচুয়া উপজেলার ৫নং পশ্চিম পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি,সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে কচুয়া উপজেলার ৫নং পশ্চিম পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি,সদস্য ও সাবেক জনপ্রিয় ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ আজাজের বহিস্কারাদেশ প্রত্যাহার হওয়ায় তার কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১ ফেব্রুয়ারি ২০২৩

Share