Home / উপজেলা সংবাদ / দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিদ্যোৎসাহী সদস্য মনোনীত ড. সাখাওয়াত হোসেন
বিশ্ববিদ্যালয়

দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিদ্যোৎসাহী সদস্য মনোনীত ড. সাখাওয়াত হোসেন

ঢাকার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের নবগঠিত গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত হয়েছেন কচুয়া উপজেলার লুন্তি গ্রামের কৃতি সন্তান,বিশিষ্ট শিক্ষানুরাগী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাখাওয়াত হোসেন। ড. মো. সাখাওয়াত হোসেন কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের লুন্তি গ্রামের সিকদার বাড়ির আবদুস সামাদ সিকদারের সুযোগ্য সন্তান।

এক প্রতিক্রিয়ায় ড. মো. সাখাওয়াত হোসেন বলেন, যেহেতু আমি পেশায় একজন শিক্ষক, তাই এ কলেজের শিক্ষার গুনগত মান উন্নয়নে সর্বদা কাজ করব। তিনি কলেজ গভর্নিং বডির সভাপতিসহ সকল সদস্য ,শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসী সকলের সহযোগীতা কামনা করেছেন।

উল্লেখ্য যে, ড. মোঃ সাখাওয়াত হোসেন কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি. কম (অনার্স) ১ম শ্রেনী ও এম. কম ১ ম শ্রেণী সহ কৃত্বিতের সাথে পাস করেন। ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর ডিগ্রি অর্জন করেন তিনি। এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রভাষক হিসেবে শিক্ষকতার পেশায় যোগদান করেন ড.মোঃ সাখাওয়াত হোসেন।

২০১২ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে দেশে ও বিদেশে খ্যাতি অর্জন করেন। একজন আর্দশ শিক্ষক হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত রয়েছেন। বর্তমান তিনি একাউন্টিং বিভাগের শিক্ষক হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন।

১৯ অক্টোবর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির কমিটিতে এইশিক্ষাবিদকে সদস্য হিসেবে মনোনীত করা হয়। এদিকে ড. মোঃ সাখাওয়াত হোসেনকে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত করায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২ নভেম্বর ২০২২