Home / জাতীয় / রাজনীতি / ‘দক্ষ কর্মকর্তা তৈরিতে বিদেশে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে সরকার’
দক্ষ কর্মকর্তা তৈরিতে বিদেশে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে সরকার
ফাইল ছবি

‘দক্ষ কর্মকর্তা তৈরিতে বিদেশে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে সরকার’

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক। আপডেট: ০৪:২৬ এএমএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।

জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সিভিল সার্ভিসের কর্মকর্তাদের আরো দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার তাদেরকে হার্ভাড, ক্যামব্রিজ ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়সহ বিশ্বের বিভিন্ন বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া ও প্রশিক্ষণের জন্য পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছে।

মন্ত্রী আজ সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) ৫৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপণী এবং সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য অর্জনে এবং উন্নয়ন ভাবনা বাস্তবায়নের জন্য আমাদের দক্ষ ও উদ্যোগী গণকর্মচারি প্রয়োজন।

সিভিল সার্ভিসকে আরো দক্ষ হিসেবে গড়ে তোলায় সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি এক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা সুশাসন ব্যবস্থা গড়ে তুলে দ্রুত ও দক্ষতার সাথে জনগণের প্রাপ্য সেবা নিশ্চিত করতে চাই।

বিপিএটিসি’র রেক্টর এ কে এম আবদুল ইউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী,বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. ফজলুল হক,বিসিএস প্রশাসন একাডেমীর ভারপ্রাপ্ত রেক্টর মোহসীনা ইয়াসমীন প্রমুখ।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক কর্মকর্তা-কর্মচারীদেরকে ন্যায় পরায়ণ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে এদেশ থেকে দুর্নীতিকে চিরতরে বিদায় জানানোর আহবান জানান।

ছয় মাসব্যাপী বুনিয়াদি এ প্রশিক্ষণ কোর্স শেষে ৩৬৬ জনের মাঝে সনদ বিতরণ করা হয়।