চাঁদপুর

চাঁদপুরে নদীভাঙন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণে ডা. দীপু মনি

চাঁদপুর সদর উপজেলা রাজরাজেশ্বর ইউনিয়নে নদীর স্রোতে ভাঙনস্থান পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

রোববার (২০ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় লগ্মীমারা চর আশ্রয়ণ প্রকল্প এলাকায় অসহায় মানুষের খোঁজ খবর নিয়ে ত্রাণ সামগ্রি বিতরণ করে এবং সকল প্রকার সহায়তার আস্বাশ দেন।

এসময় ডা. দীপু মনি এমপি বলেন, আজকে আমি আপনাদের অবস্থা দেখতে এসেছি। এ পর্যন্ত দেড়শ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। পানি কমে গেলে আপনাদের ঘর তোলার জন্যে যে খরচ লাগবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া হবে। বন্যার পরে আপনাদের জীবন চালাতে হবে। বন্যার পরে আপনারা যে ফসল ফলাবেন সেটার জন্য আপনাদের যা যা সহযোগিতা করা দরকার তা করা হবে। পানির মধ্যে যাতে অসুখ না হয় তার ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, আপনাদের আবার নিজের পায়ে শক্তভাবে দাঁড়ানো পর্যন্ত যা সহযোগিতা দরকার তা করা হবে। আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই বন্যার পানি উপেক্ষার করে আপনাদের পাশে এসছি। আপনরা শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করবো আল্লাহ যেন আমাদের সকলকে হেফাজত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব খবরা খবর রাখেন। তিনি আপনাদের পাশে আছেন।

রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি হযরত আলী বেপারীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পনি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, ইউনিয়ন পরিষদের সচিব মিজান সিকদার, মেম্বার আলী আহম্মেদ বকাউল, মুকবুল হোসেন প্রধানিয়া, পারভেজ রনি, ইব্রাহীম কামাল সিরাজ, সফিক কুড়ালি, জাহাঙ্গীর সরদার, হাসান আলী দেওয়ানসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত, গত ১৬ আগস্ট বুধবার রাত থেকে পদ্মা-মেঘনার স্রোতে রাজরাজেশ্বর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে গোয়ল নগর চোকদার কান্দি, ৬নং ওয়ার্ডের লগ্মীমারা চরের বেপারী কান্দি ও বালিয়ার চরের দেওয়ান কান্দি গ্রাম ভাঙনের কবলে পড়েছে। ইউনিয়নের ৪ গ্রামের প্রায় দেড়শ বসতভিটা নদীতে বিলিন হয়ে গেছে।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ১১ : ১৫ পিএম, ২০ আগস্ট ২০১৭, রোববার
এইউ

Share