Home / চাঁদপুর / তেল গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ
তেল গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

তেল গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

আশিক বিন রহিম | আপডেট: ০৯:৫৯ অপরাহ্ণ, ০৬ সেপ্টেম্বর ২০১৫, রোববার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে তেল, গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ২০ দলীয় ঐক্যজোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকালে দলীয় কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু।

তিনি বলেন, “তেল, গ্যাস, বিদ্যুৎসহ দ্রব্যমূল্য লাগামহীন মূল্যবৃদ্ধির ফলে দেশের সাধারণ জনগণ আজ অসহায় হয়ে পড়েছে। অবৈধ সরকার এখন আর জনগণের কথা চিন্তা করে না। আওয়ামী লীগ সরকার শুধুমাত্র লুটপাট করে খাওয়ার জন্যই বিদ্যুৎ, তেল, গ্যাসসহ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করছে। তারা মুখে বলছে বিদ্যুতের উৎপাদন বৃদ্ধির কথা। অথচ বিদ্যুতের দাম বাড়িয়ে চলছে। গত ৭ বছরে ভোটহীন আওয়ামী লীগ সরকার ৭বার বিদ্যুতের দাম, ৫বার গ্যাস ও বছরে একাধিকবার তেলের দাম বৃদ্ধি করেছে। এতে করে এদেশের সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে।”

তিনি সরকারকে তেল-গ্যাস ও দ্রব্যমূল্যের দাম কমানোর জন্যে হুঁশিয়ার করে দিয়ে বলেন, “নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম না কমলে আগামীতে ২০ দলীয় জোট কঠিন আন্দোলনে যেতে বাধ্য হবে।”

জেলাা বিএনপির যুগ্ম আহবায়ক মনির চৌধুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. হারুনুর রশিদ, খলিলুর রহমান গাজী, শহর জামায়াতের আমীর অ্যাড. শাহজাহান মিয়া, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক অ্যাড. জাহাঙ্গীর খান, সদর উপজেলা জামায়াতের আমীর জাহাঙ্গীর আলম প্রধান, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হযরত আলী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন চান্দু, জেলা ছাত্রদলের আহবায়ক ফয়সাল আহম্মেদ বাহার, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক এনায়েত উল্ল্যাহ খোকন, জেলা শ্রমিক দলের যুগ্ম সম্পাদক খলিলুর রহমান হাওলাদার, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা মীর আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, “স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পক্ষে পুলিশ প্রশাসন কাজ করছে। অবৈধ সরকার পুলিশকে ব্যবহার করে বিরোধী দলের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করছে। পুলিশকে বেতন দেওয়া হয় সাধারণ জনগণের টাকায়, কারোও পক্ষে কাজ করার জন্যে নয়।”

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫