শীর্ষ সংবাদ

চাঁদপুরে সাড়ে ৪ কোটি টাকার তেল আত্মসাতের অভিযোগ : আটক ৫

চাঁদপুর যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের সাড়ে ৪ কোটি টাকার তেল আত্মসাতের অভিযোগে শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর যমুনা ডিপোর ৫ কর্মকর্তাকে পুলিশের হাতে সোপর্দ করেন কোম্পানীর উর্দ্ধতন কর্মকর্তাগণ।

আটককৃত ৫ কর্মকর্তারা হলেন, যমুনা অয়েল কোম্পানীর চাঁদপুর ডিপোর বহিস্কৃত ইনচার্জ শেখ মোহাম্মদ খাদেমুল ও ডিপোর বিভিন্ন পদে দায়িত্বে থাকা তার সহযোগী আবু বক্কর, মুসলিম হোসেন ও মজিবুল হক কালাম।

চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) জাফর উল্লাহ জানান, ‘যমুনা অয়েল কোম্পানীর বর্তমান ইনচার্জ খায়রুল কবির বাদী হয়ে বিভিন্ন কর্মকর্তাসহ (২২ জুলাই) সন্ধ্যায় আটককৃতদের বিরুদ্ধে কোম্পানীর ৭ লাখ লিটার তেল আত্মসাতের অভিযোগসহ তাদেরকে যমুনা ডিপো থেকে মডেল থানায় নিয়ে আসেন।

কর্মকর্তাদের অভিযোগ বিগত ক’বছরে যে পরিমাণ তেল মজুত হয় তার সাথে টাকার হিসেব মিলছে না। তাদের দায়েরকৃত সে অভিযোগের ভিত্তিতে তারা এখন লকাবে রয়েছে।’

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ অলি জানান, ‘চাঁদপুর যমুনা অয়েল কোম্পানীর সাবেক ইনচার্জসহ আমরা ক’জন কর্মকর্তার বিরুদ্ধে বাহিরে তেল বিক্রি করার অভিযোগ পেয়েছি। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় তেল আত্মসাতের অভিযোগের কারণে কোম্পানীর উর্দ্বতন কর্মকর্তারা দীর্ঘদিন ধরে তদন্ত করেন। তারই প্রেক্ষিতে শনিবার (২২ জুলাই ) সন্ধ্যায় ওই পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে ৭ লাখ লিটার তেল এবং যার মূল্য সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দেন।’

তিনি আরো জানান, থানা পুলিশ তাদেরকে আটক করেন নি। কোম্পানীর কর্মকর্তারাই তাদেরকে ডিপো থেকে থানায় নিয়ে আসেন।
এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানায়।

এ রির্পোট লেখা পর্যন্ত তারা চাঁদপুর মডেল থানা পুলিশের হেফাজতে আছে বলে জানা যায়।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০৯ পিএম, ২২ জুলাই ২০১৭, শনিবার
এইউ

Share