তৃণমুলের নেতা কর্মীরাই হচ্ছে আ. লীগের প্রাণশক্তি: মতলবে হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ‘তৃণমূলের নেতা কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণশক্তি। আজ যারাই নেতা হয়েছেন তৃণমুলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে। দলকে সু-সংগঠিত করতে হলে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা মাঠ পর্যায় নেতাকর্মীদেরকে খুব বেশি পছন্দ করেন। দলের মধ্যে প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা নয়। বাংলাদেশ আওয়ামী লীগ একটি সর্ববৃহৎ জনপ্রিয় ও সুসংগঠিত রাজনৈতিক দল। দলের পদ পদবীর জন্য কেউ সন্ত্রাসী কার্যকলাপ করে ছাড় পায়নি। ভবিষ্যতেও পাবে না। তাই সেদিকে খেয়াল রেখে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করতে হবে। শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড তৃণমুল নেতাকর্মীদের মাধ্যমে জনগনের কাছে পৌছে দিতে হবে।’

৭ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক বিশেষ কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য নির্মল গোস্বামী, চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন। অনুষ্ঠানের শুরুতে দলের সাংগঠনিক রির্পোট পেশ করেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি.এইচ.এম কবির আহম্মেদ। কাউন্সিলের পূর্বে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পন করেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৭ অক্টোবর ২০২১

Share