Home / উপজেলা সংবাদ / সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাড. তাহের রুশদীর ইন্তেকাল

সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাড. তাহের রুশদীর ইন্তেকাল

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও চাঁদপুর প্রেসক্লাব সহ-সভাপতি সোহেল রুশদীর পিতা অ্যাড. তাহের রুশদী চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)

বুধবার (৪ জুলাই) সকাল ৯ টা ৩১ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন মরহুমের ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে।

মৃত্যুক্যালে অ্যাড. তাহের রুশদীর বয়স ছিলো ৭৫ বছর, তিনি স্ত্রী ২ ছেলে ও ২ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

বৃহস্পতিবার (৫ জুলাই) সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযায় সকল ধর্মপ্রান মুসলমানদেরকে উপস্থিত হওয়ার জন্যে পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী।

অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী গত ২৬ জুন গ্রামের বাড়ি শাহতলীতে অসুস্থ হয়ে পড়লে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়।

প্রাথমিক চিকিৎসা শেষে (২৭ জুন) বুধবার সকালে হাসপাতালের বিশেষজ্ঞ ডা. মুনতাকিন হায়দার রুমী তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে রেফার করে।

বিশিষ্ট শিক্ষাবিদ ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং কলকাতায় বৃটিশ সরকার থেকে স্বর্ণ পদক ও রুশদী খেতাবে ভূষিত মরহুম এ.টি.এম আহমেদ হোসাইন রুশদীর বড় ছেলে অ্যাডভোকেট মো. তাহের হোসেন রুশদী। তিনি দীর্ঘ দিন ধরে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন এবং ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও তিনি চাঁদপুর জজকোর্টের সিনিয়র আইনজীবী।

তাঁর মৃত্যুতে চাঁদপুর টাইমস প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর আত্মীয়-স্বজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়া চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি একে আজাদ ও সাধারণ সম্পাদক তালহা জুবায়েরও শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান

স্টাফ করেসপন্ডেন্ট