Home / জাতীয় / রাজনীতি / তারেক রহমানের শাশুড়ির আবেদন খারিজ
তারেক রহমানের শাশুড়ির আবেদন খারিজ

তারেক রহমানের শাশুড়ির আবেদন খারিজ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা বাতিল চেয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এতে করে তাঁর বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুই দিনব্যাপী শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। তাঁর সঙ্গে ছিলেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও আহসানুর রহমান। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এ বিষয়ে ব্যারিস্টার আহসানুর রহমান এনটিভি অনলাইনকে বলেন, ‘আদালত ইকবাল মান্দ বানুর আবেদন খারিজ করেছেন। উনার (ইকবাল মান্দ বানু) সঙ্গে কথা বলে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।’

অন্যদিকে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ বিষয়ে বলেন, ‘তারেক রহমানের শাশুড়ির আবেদন আদালত খারিজ করেছেন। এতে তাঁর বিরুদ্ধে মামলার কার্যক্রম চলতে বাধা নেই।’

গত ১৯ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিল না করার মামলায় নিম্ন আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছিল। ঢাকা মহানগর হাকিম শামসুল আরেফিনের আদালতে এটি দাখিল করা হয়। দুদকের পক্ষে গত ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেওয়া হয়।

রাজধানীর রমনা থানায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি এ-সংক্রান্ত মামলা দায়ের করা হয়। দুদকের উপপরিচালক আর কে মজুমদার বাদী হয়ে মামলাটি করেন। (এনটিভি)