তারেক রহমানের নেতৃত্বে সম্প্রতি ও সুন্দর বাংলাদেশ গড়তে চাই: ড. জালাল উদ্দিন

বিএনপির বিএনপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড. মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশে এই প্রথম আনন্দের সঙ্গে দুর্গোৎসব উদযাপন হচ্ছে। বাংলাদেশে সব ধর্মের মানুষ এখন নিরাপদ। যারা হিন্দু মুসলমান সম্প্রীতি নষ্ট করেছে, তারা বাংলাদেশের বন্ধু নয়। আমাদের বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন উৎসব যার যার নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সবার। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের প্রধানমন্ত্রী তারেক রহমানের নির্দেশনায় আমরা এই শারদীয় দুর্গাপূজা উৎসব যাতে সুষ্ঠু, ও শান্তিপূর্নভাবে সম্পন্ন হতে পারে সেজন্য সনাতনধম্বীদের পাশে ছিলাম,ভবিষ্যতে পাশে থাকবো। আমরা সংখ্যালঘু এই ধারণায় বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশের নাগরিক আমরা সবাই বাংলাদেশি। দলমত নির্বিশেষে আমরা সবাই এ দেশে শান্তিপূর্ণভাবে বাস করতে চাই। তিনি বলেন, যে দেশে হিন্দু মুসলমান শত শত বছর ধরে শান্তিতে বসবাস করে সেখানে পূজা মন্ডপে ও ধর্মীয় সংঘাত কেন হবে এমন প্রশ্ন করেন তিনি।

শনিবার (১৩ অক্টোবর) রাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার শ্রী শ্রী কালাচাঁদ বিগ্রহ মন্দির সার্বজনীন শারদীয় দুর্গাপূ দুর্গা মন্দির সনাতনধম্বীদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আলহাজ্ব ড. মোহাম্মদ জালাল উদ্দিন আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান নির্বিশেষে বাংলাদেশের প্রতিটি নাগরিকের সমঅধিকার ও সুরক্ষার সমান সুযোগের অলঙ্ঘনীয় বিধান থাকতে হবে। পৃথিবীতে যত ধর্ম এসেছে প্রত্যেকটি ধর্মে বলা হয়েছে মানুষের কল্যাণে কাজ করার জন্য উল্লেখ করে তিনি বলেন, সব ধর্মের কথা এক, ভালো কাজ করা, ন্যায় বিচার করা, সুন্দর সমাজ ব্যবস্থা করা। যেখানে মানুষ সুখে শান্তিতে বসবাস করবে। সর্বজনীয় ধর্মের যে শিক্ষা যখন আমরা নেবো তখন পৃথিবীতে কোনো দিন ধর্মে হানাহানি থাকবে না। এই দেশ সকলের। সকল ধর্মের স্বাধীনমতো নির্বিঘ্নে উৎসবমূখর পরিবেশে উৎসব পালন করা তাদের অধিকার।
আলহাজ্ব ড. মোহাম্মদ জালাল উদ্দিন, এই দেশে কোনো বৈষম্য থাককেনা। যার জন্য ছাত্র-জনতা জীবন ও অনেক আত্মত্যাগের বিনিময়ে ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে নামাতে সক্ষম হয়েছে। আমাদের সজাগ ও সর্তক থাকতে হবে, যাতে এই গণআন্দোলন ব্যর্থ না হয়ে যায়। এই আন্দো ছাত্র-গণআন্দোলনে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশনায় বিএনপি,যুবদল,ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা াংশ গ্রহণ করেছেন। বিএনপিতে কোনো চাঁদাবাজের স্থান নেই। আমি স্পষ্ট করে বলে দিয়ে যাই যারা চাঁদাবাজ, দখরবাজ ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত হবে তাদের বিরুদ্ধে দল সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করছে। কাজেই সবাই দলের আদর্শ ও নির্দেশ মেনে চলুন।

তিনি আরও বলেন,বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও নেতৃত্বে আমরা একটা সম্প্রতি ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, যে বাংলাদেশের জন্য এদেশের বহু মানুষ জীবন দিয়েছে ও রক্ত দিয়েছে। সেই মানুষগুলোর শহীদী যে রক্ত, সে রক্ত আমরা বৃথা যেতে দিতে পারিনা, কারণ সেই রক্তের বিনিময়ে আমরা একটা সম্প্রতি ও সুন্দর বাংলাদেশ গড়তে চাই। সেই বাংলাদেশ গড়ার জন্য আপনাকে আমাকে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

ছেংগারচর শ্রী শ্রী কালাচাঁদ বিগ্রহ মন্দির শারদীয় দূর্গাপূজা মন্ডপ কমিটির সভাপতি যুতিষ্ঠ বাড়ৈ এর সভাপতিত্বে ও ছেংগারচর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদারের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মতলব উপজেলা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল হক জিতু, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন সরকার, ছেংগারচর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর যুবদলের আহবায়ক মোঃ উজ্জল ফরাজী।

এসময় আরো বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর বিএনপির সভাপতি মোঃ নান্নু মিয়া,মতলব উত্তর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শ্যামল চন্দ্র দাস, ছেংগারচর শ্রী শ্রী কালাচাঁদ বিগ্রহ মন্দির শারদীয় দূর্গাপূজা মন্ডপ কমিটির সাধারণ সম্পাদক মনোরজ্ঞন দেবনাথ, সহ-সভাপতি বিমল দাস,যোতিশ দেবনাথ,গনেশ শীল প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রবিউল হক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিয়া মনজুর আমিন স্বপন, উপজেলা যুবদলের আহবায়ক খায়রুল হাসান বেনু, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক পীর আব্দুল মান্নান সাগর, ছাত্রদলের সদস্য সচিব জয়নাল পাটোয়ারী, ছেংগারচর পৌর ছাত্রদলের সভাপতি শাকিল খান, সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান খান, মোঃ ফারুক ফরাজী, মোহন ফরাজী, নূরনবীসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্থরের নেতা কর্মী এবং সনাতনধম্বী সম্প্রদায়ের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ১৩ অক্টোবর ২০২৪

Share