Home / জাতীয় / রাজনীতি / তারেকের গ্রেফতারি পরোয়ানায় ছাত্রদলের নিন্দা
তারেকের গ্রেফতারি পরোয়ানায় ছাত্রদলের নিন্দা

তারেকের গ্রেফতারি পরোয়ানায় ছাত্রদলের নিন্দা

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় দুই দিনের কর্মসুচি ঘোষণা করেছে ছাত্রদল। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- মঙ্গলবার সারাদেশে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং বুধবার দেশের সকল থানা, পৌর ও কলেজ সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। সেই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দুই দিনের কর্মসুচিও ঘোষণা করেছে সংগঠনটি।

রোববার বিকেলে সংগঠনের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ ও কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, ‘মিথ্যা, বানোয়াট, উদ্দশ্যেপ্রনোদিত ও ষড়যন্ত্রমূলক মামলার পরিপ্রেক্ষিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির করা হয়েছে।

নেতৃদ্বয় বলেন, ‘মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবার আজ অবৈধ ক্ষমতাসীদের ভয়ঙ্কর হিংসা-প্রতিহিংসা ও অপপ্রচারের শিকার। জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনায়ক তারেক রহমান আজ দেশবিরোধী অপশক্তির প্রধান টার্গেট । তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের চিরাচরিত রাজনৈতিক কৌশল।

নেতৃদ্বয় আরো বলেন, ‘এই বাকশালী সরকার সর্ব ক্ষেত্রে ব্যর্থ হয়ে বাকশাল কায়েমের জন্য মরিয়া হয়ে উঠেছে । তারা কাউকে কথা বলতে দিতে প্রস্তুত নয় আর তাদের বিপক্ষে যায় এমন যুক্তি নির্ভর, ইতিহাস নির্ভর কথা তো নয়-ই। তারেক রহমান চান মিথ্যাচারের অবসান ঘটুক, বেরিয়ে আসুক প্রকৃত সত্য। যেহেতু তারেক রহমান সত্যকে তুলে ধরেছেন, সেজন্য তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।’

নেতৃদ্বয়, অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করার দাবি করে বলেন, ‘জাতীয়তাবাদী আদর্শের ভবিষ্যত কান্ডারি হিসেবে তারেক রহমানের রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংসের চলমান ষড়যন্ত্র রুখে দিয়ে দেশ্রপ্রমিক জনেণের কাছে ষড়যন্ত্রকারীরা অবশ্যই পরাজিত হবে।’

এদিকে, তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় দুই দিনের কর্মসুচি ঘোষণা করেছে ছাত্রদল। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- মঙ্গলবার সারাদেশে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং বুধবার দেশের সকল থানা, পৌর ও কলেজ সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

বিবৃতিতে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান সবাইকে ঘোষিত কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানান।

নিউজ ডেস্ক ||আপডেট: ০৭:৫২ পিএম, ০৮ নভেম্বর ২০১৫, রোববার

এমআরআর