Home / চাঁদপুর / তারবিয়াতুল উম্মাহ মাদরাসায় বাংলাভিশন কোরআনের আলো বাছাই সম্পন্ন
tarbiatul ummah

তারবিয়াতুল উম্মাহ মাদরাসায় বাংলাভিশন কোরআনের আলো বাছাই সম্পন্ন

বাংলা ভিশন আয়োজিত ও প্রচারিত পুষ্টি পবিত্র কোরআনের আলো প্রতিযোগিতা চাঁদপুর জেলা প্রাথমিক বাছাই পর্ব ও ইয়েস কার্ড প্রদান অনুষ্ঠিত হয়েছে।

রোবাবার (১১ মার্চ) সকালে চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কস্থ তারবিয়াতুল উম্মাহ হিফজ মাদরাসায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

তিনি বক্তব্যে বলেন, প্রতিযোগিতার মাধ্যমে বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীদের যে কোরআনের শিক্ষা দেয়া হচ্ছে। এই পবিত্র কোরআনের নির্দেশনা যদি সকলে মেনে চলে তাহলে আমাদের মাঝে অনেক শান্তি সৃষ্টি হবে। আল্লাহপাক আমাদেরকে যে মহাগ্রন্থ্য উপহার দিয়েছেন,সেই গ্রন্থ্যের প্রতি অনেকের দিন দিন বিশ্বাস উঠে যাচ্ছে। আর যাদের কোরআনের প্রতি ভালোবাসা ও বিশ্বাস উঠে গেছে, তারাই মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। পবিত্র কোরআনে অনেক শান্তির কথা লেখা আছে, আর সে শান্তি পেতে হলে আমরা সবাই পবিত্র কোরআনের কথা অনুসরন করে ধর্মের পথে চলবো।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৮ নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলা ভিশনের জেলা প্রতিনিধি রহিম বাদশা।

বাংলা ভিশনের পবিত্র কোরআনের আলো,র চেয়ারম্যান ও ঢাকা গাজীপুর আই ইউ টির সহযোগী অধ্যাপক মাওলানা মোখতার আহমেদের সভাপতিত্বে ও পশ্চিম সকদী মাদানীয়া আলীম মাদরাসার প্রভাষক মাওলানা সাইফুল ইসলাম খানের পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, তারবিয়াতুল উম্মাজ হিফজ মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা শরীফুল ইসলাম, শিক্ষার্থী হাফেজ মাওলানা আব্দুল কাদের।

এসময় মাদরাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকাল ৮ টা থেকে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে মাদরাসার বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ গ্রহনের মধ্যদিয়ে পবিত্র কোরআন তেলোয়াত করেন। অনুষ্ঠানের স্থানীয় মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন দৈনিক চাঁদপুর প্রবাহ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি