তানিয়া’স ডায়েট ফুড-এর আয়োজনে নিরাপদ পুষ্টিকর খাদ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির‌ অন্যতম নারী উদ্যোক্তা জাহিন আক্তারের মালিকানাধীন তানিয়া’স ডায়েট ফুড -এর আয়োজনে নিরাপদ পুষ্টিকর খাদ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ‘জানবো, মানবো, সুস্থ্য থাকবো’ এই শিরোনামে ১২ অক্টোবর রোববার দুপুরে ফেনী শহরের হোটেল বেস্ট ইন হল রুমে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন, নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. এএসএম ওয়ালী উল্লাহ। প্রধান আলোচক ছিলেন, ডায়েট ও পুষ্টি বিশেষজ্ঞ, পুষ্টিবিদ মো.এরশাদ খান সালমান।

চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির‌ সভাপতি মনিরা আক্তারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, তানিয়া’স ডায়েট ফুড -এর স্বত্বাধিকারী ও চাঁদপুর উইমেন চেম্বারের ট্রেজারার জাহিন আক্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকা এর পরিচালক (অর্থ) এনামুল হক, দৈনিক এই সময় পত্রিকার সম্পাদক মো. শাহাদাত হোসেন, চট্টগ্রাম এক্সচেঞ্জ প্লাটিনাম সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক আইভি আনোয়ার, মমতা’র নির্বাহী পরিচালক মো. শাহরিয়ার, সোনাগাজী চর লক্ষীগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. ইলিয়াস, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম আব্দুর রহিম, সাবেক সভাপতি আবু তাহের, আল জামিয়াতুল ফালাইয়া কামিল মাদরাসার মুহতামিম মুফতি আব্দুল হান্নান, গাইনী চিকিৎসক শ্যামলী খান প্রমুখ।

আলোচকবৃন্দরা বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূণর্তা অজর্ন করেছে, কিন্তু পুষ্টি নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে এখনো পিছিয়ে। পুষ্টিকর খাবারের জোগোনের মাধ্যমে আমরা এটি অজর্ন করতে পারি। এ জন্য পুষ্টিকর খাবারের ব্যাপারে আমাদের আরো সচেতন হতে হবে। পুষ্টিকর খাবারের পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। তবেই আমরা স্বাস্থ্যবান জাতি হিসেবে বিশ্বে মাথা তুলে দাঁড়াতে পারব।

আলোচকবৃন্দরা আরো বলেন, চাঁদপুরর কৃতি সন্তান জাহিন আক্তার একজন সাহসী এবং সফল নারী উদ্যোক্তা। তিনি সকল বয়সের মানুষের জন্য নিরাপদ পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। তার উদ্ভাবিত তানিয়া’স ডায়েট ফুড ইতিমধ্যে ভোক্তাদের আস্থা ও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। আজকে তানিয়া’স ডায়েট ফুডসের আয়োজনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের নিয়ে নিরাপদ পুষ্টিকর খাদ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সময়োপযোগী এই আয়োজনের জন্য আমরা তানিয়া’স ডায়েট ফুডসের স্বত্বাধিকারী জাহিন আক্তারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। আলোচকবৃন্দরা তানিরা’স মাল্টিগ্রেইন ফ্লাওয়ার-এর পুষ্টিগুণ এবং তার উপকারিতা নিয়ে আলোচনা করেন।

স্টাফ রিপোর্টার, ১২ অক্টোবর ২০২৪

Share