Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / তানভীর হুদা শুভ জেলা বিএনপির কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত

তানভীর হুদা শুভ জেলা বিএনপির কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত

চাঁদপুর জেলা বিএনপির পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার ২০ জুন বিএনপির কেন্দ্রীয় কমিটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিএনপির কেন্দ্রীয় প্যাডে দলের সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত ১৫২ সদস্য বিশিষ্ট এ কমিটির চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় জননেতা তানভীর হুদাকে।

সে চাঁদপুর-২ আসনের সাবেক এমপি ও চেয়ারপার্সনের উপদেষ্টা কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান ও সাবেক সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জননেতা মরহুম নুরুল হুদার ছেলে। ২০১৮ সালে জাতীয় নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে চাঁদপুর-২ আসনের প্রাথমিক মনোনয়ন প্রাপ্ত হন তানভীর হুদা শুভ।

তানভীর হুদা বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। ছোট বেলায় বাবার কাছে রাজনীতি শিখেছি। আমি শহীদ জিয়ার আর্দশের সৈনিক। সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার আর্দশের অনুসারী। আমাকে চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের কাছে আমি কৃতজ্ঞ। সবার কাছে দোয়া চাই যাতে আমি আমার বাবার মতো সারা জীবন মানুষের সেবা করে যেতে পাড়ি।
এ প্রসঙ্গে জানতে চাইলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জননেতা তানবীর হুদা শুভ বলেন, ‘প্রথমত আমার ওপর আস্থা রেখে চঁাদপুর জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করায় দলের চেয়ারপারসন ও গণতন্ত্রের মাতা খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ একই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি চঁাদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড.সলিমউল্লাহ সেলিম এর কাছে।’
তানভীর হুদা বলেন, ‘এখন আমরা একটি কাজ করতে চাই তা হচ্ছে- একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বধায় সরকারের দাবী আদায়ে আগামী আন্দোলন সংগ্রাম সফলে স্বল্প সময়ের মধ্যে জেলার নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী চঁাদপুর জেলা বিএনপিকে আন্দোলনের মডেল ইউনিট হিসেবে গড়ে তোলা। আমাদের লক্ষ্য সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্ত করা, গণতান্ত্রিক পরিবেশে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনা এবং ভোটাধিকার ফিরিয়ে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচনের মধ্যদিয়ে জনগণের সরকার প্রতিতষ্ঠা করা।’
উল্লেখ্য, চাঁদপুর জেলা বিএনপির পূর্নাঙ্গ এই কমিটির সভাপতি সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড.সলিমউল্লাহ সেলিম।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল,২১ জুন ২০২৩