Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / তাদের বেচেঁ থাকার স্বপ্ন পুড়ে ছাই
বেচেঁ

তাদের বেচেঁ থাকার স্বপ্ন পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জে বিদ্যুতের শটসার্কিটের আগুনে ৬ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। সেই সাথে ছয়টি পরিবারের বেচেঁ থাকার স্বপ্ন কয়েক মিনিটে পুড়ে ছাই হয়ে যায়। ২২ অক্টোবর শনিবার ভোর রাতে ফরিদগঞ্জ উপজেলার ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ২ নং ওয়ার্ড বাসারা আমজাদ মুন্সী বাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ৬ টি ঘরের পরিবারগুলো হচ্ছে মৃত মমতাজ মুন্সীর তিন ছেলে দুলাল মুন্সী, ডালিম মুন্সী ও খোরশেদ মুন্সী এবং মৃত সামছুল হক মুন্সীর ছেলে আবু নেছার মুন্সী। এসময় ডালিম মুন্সীর শরীলে আগুনে পুড়ে গেলে তাকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। হাজীগঞ্জ ফায়ার সার্ভিস আগুন নিবানোর জন্য আসলে যাতায়াতের পথ না থাকায় দুর্ঘটনাস্থলে আসতে পারেনি বলে জানাযায়।

এদিকে এলাকা ও বাড়ীর লোকজন মিলে আগুন নিয়ন্ত্রনে কাজ করায় পুরো বাড়ীর প্রায় অর্ধশত বসতঘর দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পায়। পাশাপাশি ছোট বড় ৬ টি ঘর নিমেসেই আগুনে পুড়ে যায়। এতে ঘরে থাকা ধান, চাল, আসবাসপত্র, কাপড়ছোপড় ও ঘরে থাকা নগদ প্রায় আড়াই লক্ষ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারগুলোর দাবি।

হালিমের স্ত্রী তাছলিমা বলেন, শুক্রবার রাত ৪ টার দিকে বিদ্যুতের শট থেকে আগুন ধরে যায়। আমরা ঘুম থেকে উঠে যে যারমত করে ঘর থেকে বের হয়ে যাই। গত রবিবার আশা এনজিও থেকে ৯৫ হাজার টাকা কিস্তি উঠিয়েছি। এক কাপড়ে ঘর থেকে বের হয়েছি।

তার মতে সবাই একই দাবি করে বলেন, আমাদের বেচেঁ থাকার সব অবলম্বন চোঁখের সামনে পুড়ে গেছে। আমরা এখন কিভাবে বেচেঁ থাকবো। আমরা জনপ্রতিনিধি ও বৃত্তবান এবং সরকারের কাছে সহযোগিতা চাই।

এলাকার ইউপি সদস্য মো. সুমন মুন্সী ও সাবেক মেম্বার আ. মান্নান বলেন, তারা সবাই গরীব, অনেক কষ্ট করে ঘর তুলেছে। আমরা সবাই মিলে প্রশাসনের সহযোগিতা নিয়ে তাদের পাশে থাকার আহবান জানাই।

সুবিদপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বলেন, খবর শুনে ঘটনাস্থল গিয়ে দেখি সত্যি কিছু নেই, সব আগুনে পুড়ে গেছে। আমার পরিষদের বাহিরে বিভিন্ন ধনবান ও উপজেলা প্রশাসন থেকে সাহায্য সহযোগিতার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রতিবেদক: শিমুল হাছান, জহিরুল ইসলাম জয়,২২ অক্টোবর ২০২২