Home / কৃষি ও গবাদি / তনুর লাশ পুনরায় ময়না তদন্তের আদেশ
তনুর লাশ পুনরায় ময়না তদন্তের আদেশ
ফাইল ছবি

তনুর লাশ পুনরায় ময়না তদন্তের আদেশ

তনুর লাশ উত্তোলন পূনরায় ময়না তদন্তের আদেশ দিয়েছে আদালত। কুমিল্লার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম জয়নাব বেগম এ আদেশ দিয়েছেন।

কুমিল্লায় ভিক্টোরিয়া সরকারী কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকান্ডের গত ৮ দিন পর এ আদেশ দেয়া হলো।

তবে, মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি ও পুন: ময়নাতদন্ত করতেই কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দিয়েছেন বলে আদালত সূত্র জানায়।

সূত্র আরো জানায়, মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মনজুর আলমের এক আবেদনের প্রেক্ষিতে তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লার জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে সোমবার বিকেলে এ আদেশ দেন অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম জয়নাব বেগম।

এদিকে তনু হত্যাকান্ডের ৮দিন অতিবাহিত হলেও হত্যাকারীরা সনাক্ত কিংবা গ্রেপ্তার না হওয়ায় প্রতিদিনের ন্যায় সোমবারও তনুর নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ভিক্টোরিয়া সরকারী কলেজসহ জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদী ছাত্র জনতার প্রতিবাদ-বিক্ষোভ ও মানববন্ধনসহ নানা কর্মসূচী অব্যাহত ছিল।

সূত্র জানায়, গত ২০ মার্চ রাতে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে সেনানিবাস এলাকায় হত্যার পর লাশ তার সেনানিবাসের বাসার অদূরে একটি জঙ্গলে ফেলে রাখে দুর্বৃত্তরা। এ বিষয়ে তার পিতা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পরের দিন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

কুমিল্লা করেসপন্ডেন্ট||আপডেট: ০৮:৪৬  অপরাহ্ন, ২৮ মার্চ ২০১৬, সোমবার

চাঁদপুর টাইমস /এমআরআর