Home / চাঁদপুর / ২৫০ পিছ মা ইলিশ ও কারেন্ট জালসহ জেলে আটক
curent jal
ফাইল ছবি

২৫০ পিছ মা ইলিশ ও কারেন্ট জালসহ জেলে আটক

চাঁদপুরে মা ইলিশ রক্ষায় সরকার ঘোষিত কর্মসূচী পালনে পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে অব্যাহত রয়েছে। নদীপাড় কেন্দ্রিক বিভিন্ন এলাকায় ফাঁড়ি পুলিশ টহল দিয়ে প্রাতিদিনই মা ইলিশ ও জাল জব্দ করার পাশাপাশি অাটক করছে অসাধু জেলেদের।

২৪ অক্টোবর ভোর বেলায় অভিযান চালিয়ে আড়াই মণ মা ইলিশ (২৫০পিস), সাড়ে ৪হাজার মিটার জাল জব্দসহ এক জেলেকে আটক করা হয়েছে। পরে চাঁদপুর মডেল থানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক জেলেকে এক বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

অভিযানের নেতৃত্বে ছিলেন পুরাণবাজার ফাঁড়ি পুলিশের পরিদর্শক আবদুর রশীদ, উপ-পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম, আবুল কালাম আজাদ ও পলাশ বড়ুয়াসহ সংঙ্গীয় ফোর্স।

পুরাণবাজার ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম জানান, মা ইলিশ রক্ষায় সরকার নির্দেশ পালনে পুরাণবাজার ফাঁড়ি পুলিশের সাঁড়াশি অভিযানে অব্যাহত রয়েছে। গত কয়েক দিনে আমরা ফাঁড়ি পুলিশ পুরাণবাজার থেকে সাখুয়া পর্যন্ত এলাকায় একাধিক অভিযান পরিচালনা করি। এতে ৮০হাজার মিটার ইলিশ জাল ও ১৫মণ ইলিশ জব্দ করা হয়।

এছাড়া অভিযানে প্রায় ১৫জনকে আটক করে চাঁদপুর মডেল থানায় ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়েছে। এ অভিযান আগামী ২৮ আক্টোবর পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর, ২০১৮