চাঁদপুর

‘তথ্য-প্রযুক্তির সাহায্য ছাড়া নিত্যদিনের কাজ কল্পনাও করা যায় না’

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘বর্তমান বিশ্ব অনেকটাই তথ্য-প্রযুক্তির উপর নির্ভরশীল। তথ্য-প্রযুক্তির সাহায্য ছাড়া আমাদের বর্তমান সময়ের নিত্যদিনের কর্মকান্ড কল্পনাও করা যায় না।

বুধবার (৫ এপ্রিল) সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে ন্যাশনাল ই-গর্ভমেন্ট নেটওয়ার্ক ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘তথ্য-প্রযুক্তির এই যুগে বাংলাদেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা দিয়েছিলো। বিগত বছরে সরকারের যুগান্তকারী নানা প্রদক্ষেপে সেই স্বপ্ন অনেকটাই বাস্তবায়ন হয়েছে।’

তিনি আরো বলেন, আজকে ন্যাশনাল ই-গর্ভমেন্ট নেটওয়ার্ক ব্যবহার সংক্রান্ত যে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে তা একটি চমৎকার উদ্যোগ। এ ধরণের প্রশিক্ষণ বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পদক্ষেপকে আরো এগিয়ে নিয়ে যাবে। ডিজিটাল দেশ গড়তে হলে এ ধরনের প্রশিক্ষন সবার জন্য অপরিহার্য। সরকারের সকল দপ্তরের প্রশিক্ষনার্ধীদের স্ব স্ব প্রতিষ্ঠানের হয়ে বাস্তবভিত্তিক শিক্ষা গ্রহন করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবদুল হাই এর সভাপ্রতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদৎ হোসেন, সিনিয়র এএসপি (হেডকোয়াটার) মো. সোহেল মাহমুদ পিপিএম, চাঁদপুর সরকারি কলেজ অধক্ষ্য প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।

প্রশিক্ষণের বিভিন্ন দিক তুলে ধরেন ফাইবার এট হোমের এক্সজিকিউটিভ মো. সোহেল।

আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩৩ পিএম, ৫ এপ্রিল ২০১৭, বুধবার
ডিএইচ

Share