ঢাকা কলেজস্থ-চাঁদপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি

রাজধানীর ঢাকা কলেজে অধ্যয়নরত চাঁদপুর জেলার শিক্ষার্থীদের প্রিয় সংগঠন চাঁদপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদ এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত মঙ্গলবার গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় চাঁদপুর জেলার শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন কলেজের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রিয়াদ প্রধান এবং সাধারণ সম্পাদক পদে ২০১৯-২০ সেশনের ফলজলে হাসান নিয়ন, সিনি.সহ-সভাপতি সুজন গাজী, সিনি.যুগ্ম সাধারন সম্পাদক নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়।

কমিটিতে শিক্ষক উপদেষ্টা এবং ছাত্র উপদেষ্টাদের সমন্বয়ে আগামী ছয় (৬) মাসের জন্য ঢাকা কলেজস্থ-চাঁদপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের উপদেষ্টা বোরহান উদ্দিন ঈশরাক, শাহাবুদ্দিন ইমন, মহিউদ্দিন মাফি, ইমরান হোসেন রাজ, ফয়সাল আহমেদ এবং মেহেদী হাসান মাহী’র স্বাক্ষরে এ কমিটি অনুমোদন দেয়া হয়।

এছাড়াও অন্যান্য উপদেষ্টারা হলেন, খন্দকার নাহিদ, জিল্লুর রহমান, আবু বক্কর জুয়েল, ফয়সাল আহমেদ, খন্দকার জিয়াউর রহমান জিয়া, আবদুর রহিম রাজ,শরিফুল ইসলাম, নিজাম উদ্দিন, জুম্মন শেখ, শাহীন আলম তানভীর, উজ্জল গাজী, মাহফুজুর রহমান রাজ, আব্দল গাফ্ফার, আবু নাঈম, নোমান আলম মুন।

ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম নিয়ে, সংগঠনের উপদেষ্টা মহিউদ্দিন মাফি বলেন, সকল বিবেদ ভুলে ঐক্যের ভিত্তিতে দল-মত, নারী-পুরুষ, ধর্ম, বর্ন,নির্বিশেষে সকলে নিস্বার্থভাবে ছাত্রদের কল্যানে কাজ করলে সংগঠনটি শক্তিশালী হবে। এখানে বিভিন্ন ধরনের শিক্ষার্থী রয়েছে যারা উচ্চ, মধ্যে, নিন্মবৃত্ত পরিবার থেকে ঢাকায় পড়াশোনা করছে। অবস্থা দৃষ্টিতে পরস্পর সহযোগিতার মনোভাব থাকলে ইন্টার্নাল অনেক সমস্যা সমাধান হয়ে যায়। সুতরাং আমি মনে করি আমাদের কর্মের মাধ্যমে নিজেদের অবস্থান প্রমান করার চেষ্টা করা,পজেটিভ মনমানসিকতা তৈরী করতে পারলেই আমরা সেরা।

ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম নিয়ে সংগঠনের সভাপতি রিয়াদ হোসেন প্রধান জানান, সকল প্রশংসা মহান আল্লাহ তা’লার। জেলা হিসেবে চাঁদপুর সবসময় এগিয়ে। ইলিশের বাড়ী চাঁদপুর। ঢাকা কলেজস্থ চাঁদপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদের সকল সাধারণ শিক্ষার্থীর পাশে থেকে একসাথে মিলেমিশে ছাত্রদের কল্যাণে কাজ করে যেতে চাই। ছাত্রকল্যাণে শিক্ষার্থীদের সাথে কলেজের শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা ও প্রতিযোগিতামূলক অনুষ্ঠান আয়োজনে আগ্রহী করে তুলবো, ইনশাআল্লাহ।

পরিষদের সাধারণ সম্পাদক ফজলে হাসান নিয়ন জানান, ঢাকা কলেজস্থ চাঁদপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদ একটি অরাজনৈতিক সংগঠন। আমাদের উদ্দেশ্য হলো চাঁদপুর জেলার সকল শিক্ষার্থীকে একত্রিত করে, পরস্পরের সাথে সাহায্য ও সৌহার্দ্যের সম্পর্ক তৈরী করা। যেকোনো সমস্যায় একসাথে কাজ করা, সু-শিক্ষায় শিক্ষিত হয়ে চাঁদপুর জেলাকে আরও উজ্জল এবং গর্বিত করা।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৪ অক্টোবর ২০২৪

Share