Home / বিশেষ সংবাদ / ঢাকায় বৌদ্ধ বিহারে প্রতিদিন ফ্রি ইফতার
ঢাকায় বৌদ্ধ বিহারে প্রতিদিন ফ্রি ইফতার
লাইনে দাঁড়িয়ে গরীব মুসলমানগণ ইফতার সংগ্রহ করছেন।

ঢাকায় বৌদ্ধ বিহারে প্রতিদিন ফ্রি ইফতার

‎Sunday, ‎28 ‎June, ‎2015  10:46:03 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

মিয়ানমারে বৌদ্ধ ভিক্ষুদের নেতৃত্বে চলছে মুসলিম খেদাও কর্মসূচি। আর বাংলাদেশের বৌদ্ধ ভিক্ষু রোজাদারদের জন্য আয়োজন করছেন দৈনিক ফ্রি ইফতার। সারাদিন রোজা থেকে ভাল খাবার দিয়ে ইফতার করতে পারেন না রাজধানীতে এমন মানুষের সংখ্যাও নেহায়েত কম নয়। রমজান মাসে সওয়াবের আশায় অনেকেই গরীব-দুঃখীদের ইফতার করান। কিন্তু সব ঘটনাকে পেছনে ফেলে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজধানীর বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের নিয়মিত ইফতার আয়োজন।

সম্প্রীতির এই অনন্য নজির স্থাপন করেছেন সিঙ্গাপুরের নাগরিক বৌদ্ধ ধর্মাবলম্বী ব্যবসায়ী মি. ভিক্টর লি।1

জানা গেছে, তিনি এই বৌদ্ধ মহাবিহারে মাঝেমধ্যেই আসেন। বিহারের এতিম শিক্ষার্থী ও এলাকার দরিদ্র মানুষের জন্য তিনি চাল, ডালসহ নানা খাদ্যদ্রব্য দানও করেন। তার এ কাজে সহযোগিতা করেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি বাবু প্রমথ বড়ুয়া।

প্রতিদিন বিকেলে এই এলাকার গরীব রোজাদার ব্যক্তিরা এসে সারি ধরে ইফতারের প্যাকেট নিয়ে যান সানন্দে। আর তাদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন বৌদ্ধ ধর্মগুরু সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথের। মাসব্যাপী এই বণ্টনের দায়িত্ব তিনিই নিজে হাতে পালন করেন। তাকে এ কাজে সাহায্য করেন বিহারের অধ্যক্ষ বুদ্ধপ্রিয় মহাথের।

১ রমজান থেকেই প্রতিদিন ২৫০ থেকে ৩০০ জনকে দায়িত্বে ইফতার বণ্টন করা হয় এখানে। এরকম গড়ে পুরো রমজান মাসের জন্যই ইফতার বণ্টনের ব্যবস্থা করে দেশে ফিরেছেন মি. ভিক্টর লি।

চাঁদপুর টাইমস :ডেস্ক/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না