ঢাকায় বাহাদুরপুর পীরের ইফতার মাহফিল

ঢাকার বংশালে বাহাদুরপুর পীর মঞ্জিলের বার্ষিক ইফতার ও দোয়ার মাহফিল শুক্রবার (১৭ জুন) অনুষ্ঠিত হয়েছে।

মাহফিলে সভাপতিত্ব করেন পীরে কামেল হাজি মুবিনউদ্দিন আহমাদ নাওশীন মিয়া। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হাজি শরীয়তউল্লাহ (রহঃ)-এর ৭ম বংশধর, দক্ষিণ আফ্রিকার দারুল উলুম আজাদভিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পীরজাদা হাজি হাফেজ মো. হানজালা।

নারায়ণগঞ্জ বক্তাবলী মাদ্রাসার শিক্ষক মুফতি মাওলানা মো. মুকতার আহমেদের পরিচালনায় কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য রাখেন আলহাজ মাওলানা আব্দুল বাতেন নোমান, রফিকুল ইসলাম শরীয়তপুরী প্রমুখ। মাহফিলে বাহাদুরপুরের পীরজাদা হাজি বিন ইয়ামিন, পীরজাদা হাফেজ মোহাম্মাদ হামজা, পীরজাদা জিয়াউদ্দিন আহমেদ ত্বোয়াহাসহ বাহাদুরপুরের ভক্ত ও এলাকার সর্বস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইফতারের আগে হাজি মুবিনউদ্দিন আহমাদ নাওশীন মিয়া সারা বিশ্বের মুসলমানদের শান্তি, দেশের সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে দোয়া করেন। এসময় মুসুল্লিরা কান্নায় ভেঙে পড়েন। ‘আল্লাহু-আল্লাহু’ এবং ‘আমিন’ ধ্বনি শোনা যায় মাহফিলস্থলে।

মাহফিলে দেশের বিভিন্ন স্থান থেকে মুসুল্লিরা সেখানে জমায়েত হন। জুমার পর থেকেই মুসুল্লিরা হাজি শরীয়তউল্লাহ (রহঃ)-এর স্মৃতিধন্য ও তাঁর একমাত্র ছেলে পীর দুদু মিয়া (রহঃ)-এর বাড়িতে জমায়েত হতে থাকেন। বাদ আছর বংশাল কমিউনিটি সেন্টারে দোয়া ও ইফতার মাহফিলে যোগ দেন তারা।

প্রধান বক্তার বক্তব্যে পীরজাদা হাজি হাফেজ মো. হানজালা বলেন, সারা বিশ্বে এখন মুসলমানদের উপর নির্যাতন করা হচ্ছে। দাড়ি-টুপি দেখলেই জঙ্গি-আইএস বলে ধোঁকা দেয়া হচ্ছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান তিনি।

হাফেজ হানজালা উপস্থিত সবার দোয়া চেয়ে বলেন, হাজি শরীয়তউল্লাহ (রহঃ) সেভাবে ব্রিটিশদের বিরুদ্ধে ফরায়েজী আন্দোলনের মাধ্যমে যুদ্ধ করেছিলেন সেভাবে যেনো তিনি বিশ্বের অবহেলিত মুসলমান ভাইদের পাশে দাঁড়াতে আল্লাহতায়ালা শক্তি দান করেন।

সিনিয়র করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৭:০০ এএম,  ১৯ জুন  ২০১৬, রোববার

ডিএইচ

Share