চাঁদপুর

ঢাকায় চাঁদপুরের সাংবাদিকদের ৩দিনের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

ঢাকার বেইলী রোডে অবস্থিত বাংলাদেশ প্রেস ইনস্টিটিউ (পিআইবি) মিলনায়তনে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে ৩ দিনের সাংবাদিতকায় বুনিয়াদি প্রশিক্ষণ (আবাসিক) অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন, সাংবাদিতকার বিষয়ে খুটিনাটি ও বিভিন্ন বিষয়ের কলাকৌশল সম্পর্কে অবহিতকরণ করা হয়।
এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাশরুর জামান, পিআইবির সাবেক সহযোগী সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল হাননান, মোহনা টিভির হেড অব নিউজ রহমান মুস্তাফিজ, বাংলা ভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ের সহযোগী অধ্যাপক আলী আর রাজী।

এদিকে বুধবার বিকেলে পিআইব মিলনায়তন সেমিনার কক্ষে সমাপন অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপ্রধানে ও সহকারী প্রশিক্ষক তানিয়া পারভিনের পরিচালনায় সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন পিআইবি পরিচালক আনোয়ারা বেগম।

প্রশিক্ষাণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক আলমগীর তালুকদার, সংবাদের কচুয়া প্রতিনিধি মো. সফিকুল ইসলাম মোল্যা, সাইফুল ইসলাম রনি, আরিফুল ইসলাম শান্ত, মো. নোমান ও আখিনুর আক্তার।

প্রসঙ্গত, চাঁদপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক পাঠক সংবাদ পত্রিকার সার্বিক সহযোগিতায় জেলার বিভিন্ন উপজেলার ২৮জন সংবাদকর্মী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ

Share