চাঁদপুর

ড. জাফর ইকবালকে হত্যার চেষ্টার প্রতিবাদে চাঁদপুরে সমাবেশ

‘রুখে দাও সন্ত্রাস, জঙ্গিবাদ’ এ শ্লোগানে লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যার চেষ্টার প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখা মঙ্গলবাল (৬ মার্চ) মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করেছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকারের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি পীযুষ কান্তি রায় চৌধুরীর পরিচালনায় বক্তারা বলেন, ড. জাফর ইকবালের উপর যে ন্যাক্কারজনক হামলা হয়েছে আমরা কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ থেকে তীব্র নিন্দা জানাই।

বাংলার মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান কখনোই হবে না। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে যেন আর কোন জাফর ইকবালের মতো ব্যক্তিদের উপর হামলার ঘটনা যেন না ঘটে। সন্ত্রাসীরা দেশের বুদ্ধিজীবি, লেখক ও শিক্ষকদের পূর্বে হত্যা করেছিল। এখনও তারা আবারও তারা মাথাচারা দিয়ে উঠেছে। এই সন্ত্রাসীদের প্রতিহত করতে আমরা প্রতিরোধ গড়ে তুলব। ড. জাফর ইকবালের হামলার ঘটনায় যাদের আটক করা হয়েছে তাদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান। জাতির মেধাকে ধ্বংস করতে মুক্তমনাদের উপর হামলা ও হত্যার চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় বক্তব্য রাখেন প্রবীন সাংষ্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী, জেলা স্কাউট কমিশনার অজয় কুমার ভৌমিক, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডঃ বদিউজ্জামান কিরন, কবি ও লেখক ডাঃ পীযুষ কান্তি বড়–য়া, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক শ্যাম সুন্দর মন্ডল, উদয়ন সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ গৌরাঙ্গ সাহা, ঐক্যতান খেলাঘর আসরের সভাপতি রুমা সরকার, সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পৌর শাখার সভাপতি অমল রক্ষিত মনা, রংধনু সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান জীবন, আশ্রাফ বাবু, বিশ্বজিৎ কর রানা, শৈবাল মজুমদার ও পিএম বিল্লাল হোসেন প্রমুখ।

সভা শেষে বাংলাদেশের নারী মুক্তিযোদ্ধা ফেরদৌসি প্রিয়ভাসিনীর মৃত্যুতে নীরবতা পালন করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Share