Home / চাঁদপুর / ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরের বিভাগভিত্তিক ভার্চুয়াল সভা
ড্যাফোডিল

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরের বিভাগভিত্তিক ভার্চুয়াল সভা

দেশব্যাপি করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর অধ্যক্ষ মোঃ জামশেদুর রহমান স্যারের দিকনির্দেশনায় শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১০ জুলাই শনিবার বিভাগভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মোঃ জামশেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারী উপাধ্যক্ষদ্বয় (একাডেমিক ও আইটি) মোঃ ফয়সাল আহম্মেদ ফরাজী এবং (প্রশাসনিক) আল-আমিন তালুকদার।

বিকেল তিনটায় ও চারটায়ন বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও পদার্থ বিজ্ঞানের প্রভাষক দীপক কুমার চক্রবর্তীর সভাপতিত্বে বিজ্ঞান বিভাগের বালিকা এবং বালকদের সাথে আলাদা দুইটি ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যে সাড়ে সাতটায় এবং সোয়া আটটায় মানবিক বিভাগের বিভাগীয় প্রধান ও সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমুন নাহারের সভাপতিত্বে মানবিক বালক-বালিকাদের সাথে আলাদা ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ব্যবসায় শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ও ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রুম্পা রানী সাহার সভাপতিত্বে সন্ধ্যে সাড়ে সাতটায় ব্যবসায় শিক্ষা বিভাগের সাথে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল এ আলোচনা সভায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের সকল প্রভাষক (গাইড শিক্ষক), শিক্ষার্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

করোনার প্রাদুর্ভাবে গত ১৭ই মার্চ ২০২০ খ্রি. থেকে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলেও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর ১৯ মার্চ ২০২০খ্রি. থেকেই চাঁদপুরে সর্বপ্রথম অনলাইনে পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছে। দ্বিমুখী ব্যতিক্রমী (স্মার্টএডু’র মাধ্যমে) এই পাঠদানের পাশাপাশি অনলাইনে পরীক্ষা, ক্লাস টেস্ট এবং সৃজনশীল অ্যাসাইনমেন্টসহ সকল সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক প্রোগ্রাম পরিচালনা করে আসছে। যা শিক্ষার্থীরা ঘরে বসেই ক্লাসসহ অন্যান্য কার্যক্রমগুলোতে অংশগ্রহণ করে থাকে।

করোনায় শিক্ষার্থীদের করণীয় সংক্রান্ত সচেতনতামূলক ভিডিও বার্তা তৈরি এবং ইউটিউব ও সামাজিক যোগাযোগে প্রচারের মাধ্যমে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা রাখছে।

শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো: সবুর খানের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের ভূয়সী প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করে শিক্ষার্থী ও অভিভাবকগণ স্বতঃস্ফূর্তভাবে বক্তব্য রাখেন।

স্টাফ করেসপন্ডেট