ডেমু ট্রেনের ধাক্কায় ইজিবাইকে ৮ যাত্রী নিহত

‎Thursday, ‎23 ‎July, ‎2015  07:38:47 PM

চাঁদপুর টাইমস, গাজীপুর:

ঈদের ছুটি শেষে অটোরিকশায় বাসায় ফেরার পথে গাজীপুরের একটি অরক্ষিত রেলক্রসিংয়ে ডেমু ট্রেনের ধাক্কায় তিন শিশুসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ জন একই পরিবারের সদস্য। এ ঘটনায় এলাকায় বইছে শোকের মাতম। ঘটনার পর প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিপুল সংখ্যক এলাকাবাসী ঘটনাস্থলে জড়ো হয়।

বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে গাজীপুরের ধীরাশ্রম রেল স্টেশনের দক্ষিণ দিকে হায়দরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ৪ জনের নাম জানা গেছে। তারা হলেন- শাহ আলম (২৭), তার স্ত্রী পিয়ারা বেগম (২১), শাহ আলমের মামাতো ভাই তূর্ণ (২৪) ও চাচাতো ভাই আল আমীন (২৮)। দুর্ঘটনায় শাহ আলমের দুই সন্তানসহ তিনটি শিশুর মৃত্যু হয়েছে। এদের মধ্যে দু’টি মেয়ে শিশুর বয়স আনুমানিক ছয় ও চার বছর; ছেলে শিশুটির বয়স আনুমানিক তিন বছর। নিহত অপর ব্যক্তি ওই অটোরিকশার চালক ছিলেন। তার নাম পরিচয় জানা যায়নি।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) ফিরোজ মিয়া বাংলামেইলকে জানান, রেলওয়ের অনুমোদনহীন এবং অরক্ষিত ওই লেভেল ক্রসিংয়ে সিএনজি চালক বেখেয়ালে ওই রুটে তার সিএনজি অটো রিকশাটি ওঠিয়ে দেন। এ সময় ঢাকা থেকে গাজীপুরগামী ডেমু ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই সিএনজি অটো রিকশার আট আরোহীর মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রেনের ধাক্কা লাগার পর অটোরিকশাটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়। এসময় বিকট শব্দে সিএনজিটি অটো রিকশাটি একপাশে হেলে পড়ে। ওই অবস্থায় ট্রেনটি অটোরিকশাটিকে টেনে হিচড়ে প্রায় আধা কিলোমিটার দূরে গিয়ে থামে। পরে স্থানীয়রা ট্রেনের সামনের লোহার অংশ থেকে দুমড়ে মুচড়ে যাওয়া ওই অটো রিকশাটি উদ্ধার করে। এরই মধ্যে সিএনজি আরোহীদের মরদেহ রেলরুটের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে।

নিহত শাহ আলমের মামাতো ভাই ইউসুফ আলী বাংলামেইলকে জানান, শাহ আলমের বাড়ি নরসিংদী সদরের জিতরামপুর গ্রামে। সেখানে ঈদ করে স্ত্রী-সন্তান ও ভাইদের নিয়ে বোর্ডবাজারে খাইলপুর এলাকায় বাসায় ফিরছিলেন তারা। তারা ওই এলাকার এম এম ফ্যাশন নামের পোশাক কারখানায় কাজ করতেন।

ঘটনার পর দুর্ঘটনাস্থলে ছুঁটে যান রেলওয়ে পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা। এ সময় জেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক মতিউর রহমান মতি, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন, মুকুল হোসেন উপস্থিত ছিলেন।

এসময় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন বলেন, ‘এটি একটি মর্মান্তিক দুর্ঘটনা। দুর্ঘটনায় নিহতের দাফনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। মরদেহ ময়না তদন্তের জন্য ফায়ার সার্ভিসের কর্মীরা গাজীপুরের শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে।’

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share