Home / শীর্ষ সংবাদ / ফরিদগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার চেষ্টা : ওসির কাছে গিয়ে রক্ষা

ফরিদগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার চেষ্টা : ওসির কাছে গিয়ে রক্ষা

ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতারনার চেষ্টা করেছে এক প্রতারক। ফেসবুকে ছবি পোস্ট করার দায়ে আইসিটি আইনে মামলার ভয় দেখিয়ে বিকাশে টাকা চেয়েছে চট্টগ্রামের হালী শহরের এক প্রতারক।

২৮ জানুয়ারি (মঙ্গলবার) সকালে ফরিদগঞ্জ উপজেলার সাফুয়া গ্রামের আজিম খানের ব্যাক্তিগত মোবাইল ফোনে ০১৩০১১৭৭৯৩০ নাম্বার থেকে ফোন দিয়ে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেয় প্রতারক। প্রতারক আজিম খানকে বলে তার ফেসবুকে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা করে পোস্ট দিয়েছে। তাই আইসিটি আইনে আজিম খানের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার খরচ বাবদ একটি বিকাশ নাম্বার দিয়ে টাকা পাঠাতে বলে ডিবি পুলিশ পরিচয়কারি প্রতারক।

আজিম খানের সন্দেহ হলে তিনি ফরিদগঞ্জ বাজারে এসে ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ী সবুজের কাছে বিস্তারিত খুলে বলেন। সবুজ ওই নাম্বারে ফোন দিলে সে আবারও নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে একই কথা বলে। প্রতারকের কথা শুনে সন্দেহ হলে সবুজ আজিম খানকে সঙ্গে নিয়ে ফরিদগঞ্জ থানায় এসে ওসি আব্দুর রকিবকে বিষয়টি খুলে বলেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব বলেন, এটি একটি প্রতারনা। ভুক্তভোগী থানায় এসে মৌখিক ভাবে জানালে তাৎক্ষনিক কৌশল করে তার সাথে আমরা কথা বললে সে আমাদের সাথেও মিথ্যা পরিচয় দেয়। এবং আমরা সঙ্গে সঙ্গে নাম্বারটি ট্র্যাকিংয়ে দিয়ে নিশ্চিত হয়েছি, এটি চট্টগ্রামের হালী শহর থেকে প্রতারক ফোন করেছে।

অফিসার ইনচার্জ আব্দুর রকিব আরো বলেন, যে কোন ধরনের প্রতারনার ঘটনা ঘটলে তাৎক্ষনিক থানা পুলিশের সাথে যোগাযোগ করার জন্য সকলের প্রতি অনুরোধ করেন।

প্রতিবেদক : শিমুল হাছান, ২৯ জানুয়ারি ২০২০