ডা. বদরুন্নাহার চৌধুরীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও মাস্ক বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী গরীব ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও মাস্ক বিতরণ করছেন।

শোকের মাস ১লা আগষ্ট সোমবার সকালে শহরের স্টেডিয়াম রোডস্থ তাঁর চেম্বারে ব্যক্তিগত উদ্যোগে এ মানবিক কার্যক্রমের উদ্ধোধন করেন। বিনামূল্যে চিকিৎসা সেবা ও মাস্ক বিতরন কার্যক্রমটি চলবে আগামী ১৫ আগষ্ট পর্যন্ত।

অর্ধমাস ব্যাপী এই মানবিক কার্যক্রমের বিষয়ে রণাঙ্গনের এই বীর যোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, আগষ্ট মাস বাঙালির জাতির ইতিহাসে একটি কালো অধ্যায়। একদল স্বাধীনতা বিরোধী ও বিপদগামী লোক যারা কিনা তাদের জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করেছিলো বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতে। কিন্তু দেশ আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব এগিয়ে যাচ্ছে। তার যোগ্য ও দৃঢ় নেতৃত্বের কারনে দেশে আজ একের পর এক মেঘা মেঘা উন্নয়ন কাজ হচ্ছে। গোটা বিশ্ব আজ অবাক হয়ে বাংলাদেশকে দেখছে।

তিনি আরোও বলেন, শেখ হাসিনা সরকার দেশের প্রান্তিক পর্যায়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও মায়েদের জন্য স্বাস্থ্য সুরক্ষার কাজ করছেন। তারই অংশ হিসাবে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমি এই চিসিৎসা সেবা ও মাস্ক বিতরন অব্যাহত রাখবো।

উল্লেখ্য এদিন গত ২ দিনে তিনি শতাধিক মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং মাস্ক প্রধান করেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ আগস্ট ২০২২

Share