Home / জাতীয় / ডা. দীপু মনির খালাতো ভাইসহ দু’জনকে কুপিয়ে হত্যা
ডা. দীপু মনির খালাতো ভাইসহ দু’জনকে কুপিয়ে হত্যা

ডা. দীপু মনির খালাতো ভাইসহ দু’জনকে কুপিয়ে হত্যা

রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে সমকামী ও হিজড়াদের অধিকারবিষয়ক পত্রিকা ‘রূপবান’-এর সম্পাদক জুলহাজ মান্নান ও তাঁর বন্ধুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত বন্ধুর নাম তনয়।

আজ সোমবার বিকেলে কলাবাগানের ৩৫ লেক সার্কাসের আসিয়া নিবাস নামের এক বাসায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা বাড়ির নিরাপত্তাকর্মীকেও কুপিয়ে জখম করেছে।

জুলহাজ বাংলাদেশে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মোজীনার প্রটোকল কর্মকর্তা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির খালাতো ভাই ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি জুলহাজ উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন। নিহত জুলহাজ সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির খালাতো ভাই।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় পাঁচ-ছয়জন দুর্বৃত্ত ৩৫ লেক সার্কাস কলাবাগানের আসিয়া নিবাস নামের ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় ঢুকে পড়ে। দুর্বৃত্তরা বাসায় অবস্থানরত জুলহাজ মান্নান ও তাঁর বন্ধু তনয়কে কুপিয়ে দ্রুত বেরিয়ে যায়। বাসা থেকে বের হওয়ার সময় গেটের নিরাপত্তারক্ষী বাধা দিলে তাঁকে জখম করে দুর্বৃত্তরা। নিরাপত্তারক্ষীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মো. মারুফ হোসেন সরদার বলেন, ‘বাসায় ঢুকে দুজনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত হয়েছে একজন।’

ঘটনাস্থলে থাকা পিবিআইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “পাঁচজনের একটি দল ওই বাসায় ঢুকেছিল। তারা দুজনকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।”

পালানোর সময় দুর্বৃত্তদের বাধা দিতে গিয়ে মমতাজ নামে এক এএসআই আহত হন বলে ডিএমপির জ্যেষ্ঠ সহকারী কমিশনার শিবলী নোমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

এএসআই মমতাজ হামলাকারীদের একজনের কাছ থেকে একটি ব্যাগ ছিনিয়ে রাখেন বলে শিবলী নোমান জানিয়েছেন। ব্যাগে কী পাওয়া গেছে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির খালাত ভাই জুলহাজ লিঙ্গ সমতা প্রতিষ্ঠার পক্ষে ‘রূপবান’ নামে একটি সাময়িকী সম্পাদনায় যুক্ত ছিলেন।

তার সঙ্গে নিহত ব্যক্তির নাম মাহবুব তনয় বলে জানিয়েছেন ডিএমপির সহকারী কমিশনার রুহুল আমিন সাগর। জুলহাজের বন্ধু তনয় একজন নাট্যকর্মী। তিনি লোক নাট্যদলে যুক্ত ছিলেন। (সূত্র-এনটিভি, বিডিনিউজ)

নিউজ ডেস্ক : আপডেট ১০:৪০ পিএম, ২৫ এপ্রিল ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply