চাঁদপুর

ডাঃ মিনহাজ ও চাঁসকের ভূমি বিরোধ নিস্পত্তিতে পাঁচ সদস্যের কমিটি গঠন

চাঁদপুর সরকারি কলেজ বিশ্ববিদ্যালয়ের সাথে মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন পরিবারের বসতভিটার সীমানা সংক্রান্ত দীর্ঘদিনের বিরোধ নিস্পত্তির লক্ষ্যে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসারকে আহবায়ক ও চাঁদপুর রেভিনিউ ডেপুটি কালেক্টরকে সদস্য সচিব করে ১০ মে এ কমিটি গঠন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

কমিটির অপর তিন সদস্য হলেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), সদর মডেল থানা অফিসার ইনচার্জ ও জেলা প্রশাসক কার্যালয় ভূমি অধিগ্রহন শাখার সার্ভেয়ার।

উক্ত নালিশী ভূমি সরেজমিনে পরিদর্শন, পরিমাপ এবং সংশ্লিষ্টদের মালিকানা কাগজপত্র যাচাই করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরন করার জন্য জেলা প্রশাসক একটি পত্র প্রেরন করেন। পত্র স্মারক নং-০৫, ৪২, ১৩০০, ০১৫, ৩১, ০০৩, ১৯-৫৩১(৮)।

উক্ত পত্রের আলোকে রেভিনিউ ডেপুটি কালেক্টর মোমেনা আক্তার ১০ মে মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন পরিবার বর্গের পক্ষে জনাব খালেদা ইয়াসমিন রুবি গংদের বরাবর বিরোধীয় সম্পত্তির মালিকানা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি লক্ষ্যে ১৩ মে সকাল ১০ টায় সরেজমিন পরিদর্শন ও পরিমাপ করা হবে মর্মে একটি পত্র প্রেরন করেন। যার পত্র স্মারক নং-০৫,৪২,১৩০০,০১৫,৩১,০০৩,১৮-৫৩৩।

উক্ত পত্রের আলোকে ১৩ মে সকাল ১০ টায় মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন এর ওয়ারিশদের পক্ষে খালেদা ইয়াসমিন গং বিরোধীয় মালিকানা সংক্রান্ত সকল কাগজপত্রসহ সরেজমিনে উপস্থিত হন।

তদন্তত কমিটির আহবায়ক উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অপর সদস্যগণ উপস্থিত হয়ে বিরোধীয় সম্পত্তি পর্যবেক্ষন করার সময় অপ্রত্যাশিতভাবে পরিলক্ষিত হয় যে, মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন এর বিরোধীয় ক্রয়কৃত দখলীয় সম্পত্তির টিন এর বাউন্ডারীর পশ্চিম দিক থেকে কলেজ হোস্টেল এর কতিপয় ছাত্র কলেজ অধ্যক্ষের সামনে টিনের বাউন্ডারী ভাংচুর শুরু করে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিকভাবে নিজ আসন থেকে উঠে গিয়ে ছাত্রদের হোস্টেলে ফিরে যাবার নির্দেশ দেন। এবং প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি নজরদারি করছেন বলে সকলকে আশ^স্ত করেন।

বিরোধীয় সম্পত্তির মালিকানা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে নিয়োজিত কমিটির আহবায়ক উপজেলা নির্বাহী অফিসার তার একনিষ্ঠ আলোচনা ও বিচক্ষনতার সাথে উদ্ভূত সমস্যার সমাধান করে সকল পক্ষগনকে একটেবিলে নিয়ে আলোচনা শুরু করেন।

আলোচনায় উপজেলা নির্বাহী অফিসার বলেন, সকল পক্ষগনের মালিকানা সংক্রান্ত কাগজপত্র পর্যবেক্ষনসহ উপজেলা ভূমি অফিসের নিয়োজিত কানুনগো, সার্ভেয়ার দ্বারা পক্ষ গনের সম্পত্তি সরেজমিনে বুঝিয়ে দেওয়া হবে। কোনো পক্ষই প্রতারিত হওয়ার সুযোগ নাই।

পরে উপজেলা নির্বাহী অফিসার মরুহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিনের জৈষ্ঠ্য কন্যা খালেদা ইয়াসমিন গংকে আশ^স্ত করেন যে, তিনি নিজে উপস্থিত থেকে আগামী ২১ মে বিরোধীয় সম্পত্তির সকল পক্ষগনের মালিকানা কাগজপত্র পর্যবেক্ষন করবেন এবং তদানুযায়ী ২৩ মে সকাল ১০ টায় পক্ষগনের সম্পত্তি সরকারি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও কলেজ অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকগণ মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিনের কন্যা খালেদা ইয়াসমিন গংকে বিরোধীয় সম্পত্তির চারদিকে টিনের বাউন্ডারিটি পরিমাপের সুবিধার্থে অস্থায়ীভাবে খুলে দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

এ সময় ২৩ মে যৌথ জরিপ সম্পন্ন হলে পুণরায় বাউন্ডারী স্থাপনের জন্য উক্ত কমিটি ও কলেজ কর্তৃপক্ষ মরহুম ডাঃ মিনহাজ¦ পরিবারকে সর্বাতœক সহায়তা করবেন বলে প্রতিশ্রæতি দেন।

উপজেলা নির্বাহী অফিসার ও উপস্থিত কমিটির সম্মানে মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন পরিবারের পক্ষে জনাব খালেদা ইয়াসমিন গং টিনের বাউন্ডারী দ্রæততম সময়ে খুলে দেওয়ার প্রতিশ্রæতি প্রদান করেন। বিরোধীয় সম্পত্তির মালিকানা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির গঠিত কমিটির আহবায়ক উপজেলা নির্বাহী অফিসার সহ সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করে মরহুম ডাঃ মিনহাজ¦ উদ্দিন পরিবার আশা প্রকাশ করেন, প্রশাসনসহ সকল পক্ষের প্রতিশ্রæতি অনুযায়ী ২৩ মে যৌথ জরিপের মাধ্যমে একটি সুষ্ঠ ও শান্তিপর্ণ সমাধান হবে।

(প্রেস বিজ্ঞপ্তি)

Share