বিনোদন

‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পেলেন পরিচালক হাসিবুর রেজা কল্লোল

‎কলকাতার নজরুল মঞ্চে আয়োজিত ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পেলেন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

১০ মে সন্ধ্যায় কলকাতায় এ পুরস্কার গ্রহণ করেন। টেলিসিনে সোসাইটির আয়োজনে ১৩ বছর ধরে টালিগঞ্জের চলচ্চিত্র ও টিভি শাখায় এ পুরস্কার প্রদান করা হচ্ছে। এবারের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেলিসিনে সোসাইটির চেয়ারম্যান ও পশ্চিমবঙ্গের মন্ত্রী অরুপ বিশ্বাস।

তবে এতদিন ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’-এ বাংলাদেশের শিল্পীদের অংশগ্রহণ ছিল না। এবারই প্রথমবারের মতো বিশেষ পুরস্কার দেয়া হচ্ছে বাংলাদেশের শিল্পীদের। হাসিবুর রেজা কল্রোলকে তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘অন্ধ নিরাঙ্গম’-এর জন্য পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্তির পর পরিচালক হাসিবুর রেজা কল্লোল তার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে, ‘কলকাতার নজরুল মঞ্চে আমার হাতে পুরষ্কার তুলে দিয়েছেন কাজী নজরুল ইসলামের নাতনী ও তারা বাংলার কর্মকর্তা অনিন্দিতা কাজী।

প্রথম বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক হিসেবে আমি এই পুরষ্কার পেলাম৷ বেশ খুশি লাগছে। এই পুরস্কার আমি আমার মাসহ সকল মায়ের প্রতি শ্রদ্ধা রেখে উৎসর্গ করলাম।’

এর বাইরে প্রথমবারের মতো ওপার বাংলা থেকে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পান দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস। দুই বাংলার চলচ্চিত্র এবং সংস্কৃতিতে ১৫ বছর ধরে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চিত্রনায়ক ফেরদৌসকে এই সম্মাননা দেয়া হয়।

এছাড়া অভিনেত্রী জয়া আহসানকেও পুরস্কার প্রদান করা হয়। তবে তিনি উপস্থিত না থাকায় তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন ফেরদৌস। এছাড়া চন্দন সিনহাও পুরস্কার পান বলে জানা যায়।
Tuesday, ‎May ‎12, ‎2015 02:30:42 AM

আহমেদ শাহেদ:
চাঁদপুর টাইমস/এএস/ডিএইচ-2015

Share