Home / খেলাধুলা / টি-২০ বিশ্বকাপ ৮ম আসরের ভেন্যু চূড়ান্ত
টি-২০
ফাইল ছবি

টি-২০ বিশ্বকাপ ৮ম আসরের ভেন্যু চূড়ান্ত

ভারতের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৯টি ভেন্যু চূড়ান্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। এই ৯টি ভেন্যুতেই বিশ্বকাপের সব ম্যাচ অনুষ্ঠিত হবে।

আগামি অক্টোবরে ভারতের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর।বোর্ড সভায় বিসিসিআই আরও জানিয়েছে, পাকিস্তানসহ কোনো দেশের জন্যই ভিসা নিয়ে সমস্যা হবে না।

বিসিসিআইর এক বিবৃতিতে জানানো হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯টি ভেন্যু হলো মুম্বই, দিল্লি, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ ও লখনৌ।

এর মধ্যে আহমেদাবাদ, লখনৌ, চেন্নাই ও হায়দ্রাবাদ নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে। এর আগে ২০১৬’র টি-টোয়েন্টি বিশ্বকাপে এই চারটি ভেন্যুতে খেলা হয়নি। আর গতবারের থেকে বাদ পড়েছে মোহালি ও নাগপুর। এছাড়া সূত্রের খবর অনুযায়ী, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আসরটির ফাইনাল গড়াবে।

এক বোর্ড কর্মকর্তা সংবাদমাধ্যমে বলেন, ‘প্রতিটি ভেন্যুতেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে ও প্রস্তুতি শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষ দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অক্টোবর-নভেম্বরে পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল। কিন্তু প্রস্তুতি শুরু করতেই হবে। ’

ঢাকা চীফ ব্যুরো, ১৭ এপ্রিল,২০২১;