টিএসসির ঘটনায় আসামীর তালিকায় ড. মিজান

‎Tuesday, ‎21 ‎April, ‎2015 4:15:11 PM

চাঁদপুর টাইমস ডট কম

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় যৌন সন্ত্রাসের ঘটনায় দায়ী ব্যক্তিদেরকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে দায়ের করা রিটে বিবাদীদের তালিকায় যোগ করা হয়েছে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের নামও।

একইসঙ্গে ওই ঘটনার তদন্ত করতে মানবাধিকার কমিশনকে যেন দায়িত্ব দেয়া হয় সে নির্দেশনাও চাওয়া হয়েছে আদালতের কাছে।

গত সোমবার পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় যৌন সন্ত্রাসের ঘটনায় দায়ী ব্যক্তিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার, এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করতে হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতিদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন ও বিচারের জন্য একটি ট্রাইব্যুনাল গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

রিটে আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহারিদর্শক, র‌্যাবের মহাপরিচালকসহ মোট ছয় জনকে বিবাদী করা হলেও পরবর্তিতে এ তালিকায় যোগ করা হয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের নাম।

জানতে চাইলে ইউনুস আলী আকন্দ জানান, ‘জাতীয় মানবাধিকার কমিশনের ২০০৯ সালের করা আইনের ১৩ ধারা উল্লেখ করে টিএসসির ঘটনা তদন্ত করতে মানবাধিকার কমিশনকে যেন দায়িত্ব দেয়া হয় সে বিষয়ে আদালতের কাছে নির্দেশনা চাওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘প্রথমে এই ঘটনায় দায়ের করা রিটে ছয়জনকে বিবাদী করা হলেও পরে এফিডেভিট করার সময় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।’

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015

Share