Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ৩ টিউবওয়েল চোর আটক
টিউবওয়েল

মতলব দক্ষিণে ৩ টিউবওয়েল চোর আটক

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ নলুয়া এলাকায় টিউবওয়েল চুরি করে নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতা কর্তৃক সাব্বির হোসেন (১৫) ও ইব্রাহিম(১৫) নামক দুই চোরকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। পুলিশ খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আটক ওই দুইজনের দেয়া তথ্য মোতাবেক রাতেই হাসান মাসুম (৩৮) নামক আরও একজনকে আটক করেছে পুলিশ। আটক সাব্বির মতলব পৌরসভার চরমুকুন্দী গ্রামের সামিম হোসেন মোল্লার ছেলে, চাদঁপুর সদরের ( বর্তমানে কলাদী গ্রামে বসবাস) শাহাদাত হোসেনের ছেলে ইব্রাহিম ও হাসান মাসুম হচ্ছে মতলব উত্তর উপজেলার পাচগাছিয়া গ্রামের সাইজ উদ্দিনের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত কয়েকদিন যাবৎ নলুয়া ও আশপাশের কয়েকটি গ্রামে কলের মাথা ও টিউবওয়েল চুরির বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পিন্টু সাহা বলেন, গত ৫/৭ দিনে পৌরসভার ৭ নং ওয়ার্ডে ১০ টি টিউবওয়েল চুরি হয়।

এঘটনার পর থেকে এলাকার যুবকরা চোর চক্রকে ধরতে রাস্তার বিভিন্ন মোড়ে অবস্থান নেয়।শনিবার রাত আনুমানিক সাড়ে ৮ টায় দুইটি টিউবওয়েল চুরি করে একটি অটোবাইকে করে পালিয়ে যাওয়ার সময় বোয়ালিয়া হরিসভার মোড় সংলগ্ন তিন রাস্তার মোড়ে সৃথানীয় যুবকরা তাদের অটোবাইকটি আটকে ফেলে এবং চোর চোর বলে ডাকচিৎকার দিলে চারিদিক থেকে শত শত মানুষ এগিয়ে আসে।

বিষয়টি মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলামকে অবহিত করা হলে তিনি থানার উপ পুলিশ পরিদর্শক ( এসআই) রুহুল আমিনসহ পুলিশ ফোর্স পাঠিয়ে ঘটনাস্থল থেকে ২ টি টিউবওয়েল ও ১ টি অটোবাইকসহ দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।

এলাকার শাহজাহান, আব্দর রহিমসহ ৪/৫ জন অভিযোগ করে বলেন, আটককৃত শিশুদের দিয়ে এলাকায় চুরি করায় একটি বড় ধরনের চক্র এবং তাদের পেছনে অর্থের যোগানদাতাও রয়েছে। এ শিশুদেরকে জিজ্ঞেস করলেই তাদের নাম পরিচয় বেরিয়ে আসবে।

থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত নলুয়া গ্রামের লিটন গাজী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আটক দুজনের বয়স কম হওয়ায় তাদেরকে আদালতের নির্দেশক্রমে গাজীপুর কিশোর সংশোধনাগারে প্রেরণ করা হয়েছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৬ ফেব্রুয়ারি ২০২৩