Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘ঝরে পড়া শিশুর মাঝেও বিশ্ব নেতা লুকিয়ে থাকতে পারে’
UNO Sharmin

‘ঝরে পড়া শিশুর মাঝেও বিশ্ব নেতা লুকিয়ে থাকতে পারে’

‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এ শ্লোগানে চাঁদপুরের মতলব উত্তরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ শুরু হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক মঙ্গলবার শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপুর ২ টায় উপজেলা পরিষদ চত্ত¡র থেকে র‌্যালি বের হয়ে স্থানীয় এলাকার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর বিকাল ৩ টায় উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঞা’র সভাপতিত্বে ও সহকারি শিক্ষা কর্মকর্তা মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মো. অলিউল্লাহ, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সায়েদুল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টকটর সুমন চন্দ্র সরকার, ঠাকুরচর সপ্রাবির প্রধান শিক্ষক শাহীন মিয়া, ছেঙ্গারচর সপ্রাবির প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সপ্রাবির প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আছিয়া খাতুন, সহকারি শিক্ষক জেসমিন আক্তার, শ্যমাল কুমার বাড়ৈ, মোখলেছুর রহমান, নিলুফা ইয়াসমিন,নূরে আলম, কুমকুম আক্তারসহশিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও শিক্ষকবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলার ইউএনও শারমিন আক্তার বলেন, সরকারের আন্তরিকতা আর সদিচ্ছার কারণে সব শিশুকে বিদ্যালয়ে নিয়ে আসা সম্ভব হয়েছে। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের ফলে দরিদ্র পরিবারের শিশুরাও স্কুলে আসতে পারছে। সরকার সব শিশুর শিক্ষালাভের সুযোগ নিশ্চিত করতে চায়।

ইউএনও শারমিন আক্তার আরো বলেন,বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে মডেল শিক্ষায় রুপান্তর করার জন্য কাজ করছেন। ডিজিটাল দেশ গড়তে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার ওপর জোড় দিয়েছেন। তিনি শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকটি শিশুর ওটর নজর রাখতে হবে। যেন একটি শিশুও ঝরে না পড়ে। ঝরে পড়া একটি শিশুর মাঝে কোন বিশ্ব নেতা লুকিয়ে থাকতে পারে। তাই প্রতিটি শিশুকেই মানসম্মত শিক্ষা প্রদানে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল