চাঁদপুর

জয় বাংলা শ্লোগানই ছিলো মুক্তির সংগ্রামের মূল মন্ত্র : কেএম মোজাম্মেল হক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দীর্ঘ জীবন সংগ্রামের সংক্ষিপ্ত বর্ননা করতে গিয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে জয় বাংলা শ্লোগানই ছিলো মুক্তির সংগ্রামের মূল মন্ত্র। ওই ভাষণেই তিনি বঙ্গবন্ধু উপাধি পেয়েছেন। তার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিলো। দেশবাসীকে তিনি এত ভালোবাসতেন, বিশ্বাসই করতে পারেননি তাঁকে স্বপরিবারে হত্যা করা হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে চাঁদপুর সদর বাগাদী-নানুপুর চৌরাস্তা মোড় চাঁদপুরজমিন কমিউনিটি সেন্টারে চাঁদপুরজমিন পত্রিকার আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও দেশকে নিয়ে তার যে স্বপ্ন ছিলো এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। গত সাড়ে ৮ বছরের যে উন্নয়ন হয়েছে, তা এখন সকলের সামনে স্পষ্ট। এখন কমমূল্যে কোন শ্রমিক পাওয়া যায় না। সরকার পরিকল্পিতভাবে স্বাস্থ্য, শিক্ষা ও খাদ্যে ব্যাপক উন্নয়ন সাধান করেছেন। কৃষি ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সর্বশেষ সাড়ে ৩ কোটি টন খাদ্য উৎপাদন হয়েছে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে আরো সামনের দিকে এগিয়ে নিতে আসুন সকলে মিলে নিজ অবস্থান থেকে কাজ করি।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মো. রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। দোয়াগী হিসেবে উপস্থিত ছিলেন বাগাদী দরবারের পীর আলহাজ্ব মাও. মো. একেএম নেয়ামত উল্যাহ খান।

ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ মাসুদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বাগাদী আহমাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবু আব্দুল্লাহ মোহাম্মদ খান, নৌ-পুলিশের পরিদর্শক মো. মিজানুর রহমান, বাগাদী মাদ্রাসার আরবী প্রভাষক পীরজাদা মাও. মু. মাহফুজ উল্যাহ খান ইউসুফী, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সেকান্দর আলী মিয়াজী, বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি হাফেজ মো. হাসান খান, সাধারণ সম্পাদক জাকির হোসেন হিরু, বাগাদী ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম খান, বাগাদী মাদরাসার শিক্ষক মাওলানা আবু বকর ছিদ্দিক, মো. আকবর হোসেন ও ব্যবসায়ী আনু মিয়া প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মোস্তফা আশরাফুজ্জামান, বাগাদী আহমাদিয়া ফাযিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা ফখরুল ইসলাম মাছুম, পত্রিকার সহকারী সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, বিশেষ প্রতিনিধি মনীর হোসেন সজিব, পারভেজ রহমান, গাজী মো. ইমাম হাসানসহ এলাকাবাসী।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো. শরীফ ও নাতে রাসূল (সা.) পেশ করেন মো. ইব্রাহীম।

শেষে মিলাদ পরিচালনা করেন গাছতলা দরবারের পীরজাদা হাফেজ খাজা ফরিদ উদ্দিন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ০৮ : ২৭ পিএম, ১৭ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Share